ম্যানচেস্টার সিটির ৯-০ গোলে জয়,জেসুসের ৪

ইংলিশ লিগ কাপের সেমিফাইনালের প্রথম লেগে তৃতীয় সারির দল বারটন অ্যালবিয়নকে একেবারে ৯-০ গোলে বিধ্বস্ত করলো ম্যানচেস্টার সিটি।

৯-০ গোলের বিশাল জয়ে ফাইনাল প্রায় নিশ্চিত করে ফেলেছে প্রতিযোগিতার বর্তমান চ্যাম্পিয়ন পেপ গার্দিওলার শিষ্যরা।লিগ কাপের সেমিফাইনালের ইতিহারে এর আগে কোনো দল এতগুলো গোল দিতে পারেনি।

ঘরের মাঠে সিটির বড় জয়ে ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুস একাই করেছেন চার গোল। একটি করে গোল করেছেন কেভিন ডি ব্রুইন, ওলেক্সান্দার জিনচেঙ্কো, ফিলিপ ফোডেন, কাইল ওয়াকার ও রিয়াদ মাহরেজ।

ইতিহাদ স্টেডিয়ামে ঐতিহ্যবাহী এই লিগ ম্যাচে গোলের শুরুটা করেন বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন। মাত্র ৫ মিনিটেই তিনি দলকে লিড এনে দেন। ৩০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জেসুস। তিন মিনিট পরই নিজের দ্বিতীয় গোলে স্কোরলাইন ৩-০ করে ফেলেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৩৭ মিনিটে ব্যবধান বাড়ান জিনচেঙ্কো। বিরতির পর ৫৭ মিনিটে জেসুস পূর্ণ করেন হ্যাটট্রিক। ৬২ মিনিটে গোল করেন ফোডেন। ৬৫ মিনিটে নিজের চার নম্বর গোলটা করেন জেসুস। এরপর ৭০ মিনিটে ওয়াকার ও ৮৩ মিনিটে অতিথিদের কফিনে নয় নম্বর পেরেকটি ঠুকে দেন মাহরেজ।

গত প্রায় ৩২ বছরে এই প্রথম কোনো ম্যাচে আটের বেশি গোল করল ম্যানচেস্টার সিটি। ১৯৮৭ সালের নভেম্বরে দ্বিতীয় বিভাগের ম্যাচে হাডার্সফিল্ড টাউনকে ১০-১ গোলে হারিয়েছিল তারা।১৯৮৬ সালে লিভারপুলের কাছে ফুলহামের ১০-০ গোলে হারের পর লিগ কাপের ম্যাচে বার্টনের এটিই কোনো দলের সবচেয়ে বড় হার।

গত চার দিনে দুই ম্যাচে ম্যানচেস্টার সিটি করল ১৬ গোল! গত রোববার এফএ কাপের তৃতীয় রাউন্ডে ইংলিশ ফুটবলের দ্বিতীয় সারির ক্লাব রদারহামকে ৭-০ গোলে হারিয়েছিল পেপ গার্দিওলার দল।

আগামী ২৩ জানুয়ারি বারটনের মাঠে দ্বিতীয় লেগ খেলতে যাবে সিটি।২৪ ফেব্রুয়ারি ওয়েম্বলির ফাইনালে ম্যানচেস্টার সিটির প্রতিপক্ষ হতে পারে টটেনহাম কিংবা চেলসি।

LEAVE A REPLY