বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরের তলানির দু’টি দল সিলেট সিক্সার্স ও খুলনা টাইটান্সের মধ্যকার বুধবার (২৩ জানুয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে জয় পেলো খুলনা টাইটান্স।খুলনা টাইটান্সের ছুড়ে দেয়া ১৭১ রানের লক্ষ্য পাড়ি দিতে গিয়ে সিলেট সিক্সার্সকে থেমে যেতে হয়েছে ১৪৯ রানে। ফলে ২১ রানের জয় পায় মাহমুদউল্লাহর খুলনা। মোহাম্মদ নওয়াজের ৩৪ বলে ৫৪ রানও জেতাতে পারলো না সিলেটকে। ৯ ম্যাচে খুলনার দ্বিতীয় জয় এটি। অন্যদিকে ৮ ম্যাচে ছয় হার সিলেটের।

১৭১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সিলেটের শুরুটা ভালো হয়নি। শুরুতেই লিটন দাসের উইকেট হারিয়ে মহাবিপদে পড়ে সিলেট। এরপর সাব্বির রহমানও আউট হয়ে যান মাত্র ১৩ রান করে। আফিফ হোসেন ধ্রুব করেন ২৯ রান। অলক কাপালি বল হাতে ঝলক দেখালেও ব্যাট হাতে হয়ে পড়লেন নিষ্প্রভ। ১৬ বলে ১১ রান করলেন তিনি।

৫৬ রানে ৪ উইকেট হারানোর পর পঞ্চম উইকেটে ৮১ রানের জুটি গড়েন নিকোলাস পুরাণ ও নওয়াজ। পুরাণকে (২১ বলে ২৮) ফিরিয়ে এ জুটি ভাঙেন ভিসে।

শেষ দুই ওভারে সিলেটের দরকার ছিল ৩১ রান। ১৯তম ওভারে নওয়াজ ৩৩ বলে ৫৪ (২ চার, ৪ ছক্কা) করে ফিরলে সিলেটও কার্যত ম্যাচ থেকে ছিটকে যায়। শেষ ওভারে ২৬ রানের প্রয়োজনে ৪ রানের বেশি নিতে পারেনি তারা। সিলেটের নতুন অধিনায়ক সোহেল তানভির করেন ৫ রান। জাকের আলি ২ রান করে অপরাজিত থাকেন।

খুলনার হয়ে তাইজুল ইসলাম ৩২ রান দিয়ে নেন ৩ উইকেট। এছাড়া সুভাশিস রায়, জুনায়েদ খান, ইয়াসির শাহ এবং ডেভিড ওয়াইজ নেন ১টি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে খুলনাকে উড়ন্ত সূচনা এনে দেন ব্রেন্ডন টেলর ও জুনায়েদ সিদ্দিক।
ব্যাটিংয়ে নেমে ৬.৫ ওভারেই খুলনার দুই ওপেনার মিলে তুলে ফেলেন ৭৩ রান। ২৩ বলে ৬ চারে ৩৩ রান করে অলক কাপালির বলে তার হাতেই ক্যাচ দিয়ে জুনায়েদ বিদায় নিলে সমাপ্তি ঘটে এই জুটির। এরপরই খেই হারিয়ে ফেলে খুলনা। পরের ওভারে বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজের বলে স্টাম্পড হয়ে ফেরেন তিনে নামা আল-আমিন ব্যক্তিগত ২ রানে ।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট খুইয়ে বিপাকে পড়ে যায় রিয়াদের দল। খুলনার আরেক ওপেনার ব্র্যান্ডন টেইলরের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪৮ রান। ৩১ বলের এই ইনিংসে চারের মার ৪টি আর ছক্কার মার ২টি।

শেষদিকে খুলনার ইনিংসের হাল ধরে দলকে ১৭০ রানের সংগ্রহ এনে দেন ডেভিড ওয়েইসি। ২৫ বল খেলে ২ চার ও ২ ছক্কায় ৩৮ রান করে তাসকিনের শিকার হয়ে ফেরেন এই অলরাউন্ডার।

সিলেটের হয়ে ৪ ওভারে মাত্র ২২ রান খরচে ৪ উইকেট তুলে নেন অলক কাপালি। তাসকিন আহমেদ ও মোহম্মদ নওয়াজ নেন ২টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

খুলনা টাইটানস: ২০ ওভারে ১৭০/৯ (টেইলর ৪৮, ওয়াইজ ৩৮, জুনায়েদ ৩৩; কাপালি ৪/২২)।

সিলেট সিক্সার্স: ২০ ওভারে ১৪৯/৭ (নওয়াজ ৫৪, আফিফ ২৯, নিকোলাস ২৮; তাইজুল ৩/৩২)।

ফল: খুলনা ২১ রানে জয়ী।

ম্যান অব দ্যা ম্যাচ: ডেভিড ওয়াইজ

LEAVE A REPLY