ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে এক ম্যাচ বাকি রেখেই সিরিজ ঘরে তুলেছে বাংলাদেশ। ইংল্যান্ড যুবাদের বিপক্ষে রীতিমতো ছেলেখেলা করছে বাংলাদেশের যুবারা। এর আগে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচও ইংলিশ যুবাদের হারিয়েছিলো আকবর আলীর দল।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ অধিনায়ক জেমি স্মিথ। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ২৫৬ রান তুলতে সক্ষম হয় সফরকারীরা।

ব্যাট হাতে ইংল্যান্ডের লিউইস গ্লাডসওয়ার্দি ৬ চার ও ২ ছক্কায় ৭৩ রান করেছেন। অধিনায়ক জেমি স্মিথ করেছেন ৪৮টি রান। এ ছাড়া উইল স্মিড ৪৩, চার্লসওর্থ ৩৯ ও বাল্ডারসন ২৯টি রান করেছেন।

বাংলাদেশের হয়ে একাই ৪ উইকেট নেন মৃত্যুঞ্জয় চৌধুরী। এছাড়া একটি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব, আশরাফুল ইসলাম ও রিশাদ হোসেন।

জবাবে ৪৭.৫ ওভারে ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় আকবর আলী-তানজিদ হাসানরা। তাতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে জিতে নেয় বাংলাদেশের যুবারা।

ব্যাট হাতে বাংলাদেশের তানজিদ হাসান সর্বোচ্চ ৭০ রান করেন। ৪৬ বলে ১২টি চার ও ১ ছক্কায় এই রান করেন তিনি। মাহমুদুল হাসান জয় করেন অপরাজিত ৫৮ রান। আর অধিনায়ক আকবর আলীর ব্যাট থেকে আসে ৫৭টি রান। এ ছাড়া পিনাক নওরোজি নাবিল ৩১ রান করেন।

ইংল্যান্ডের হয়ে কাদির ৩টি এবং হিল ও বল্ডারসন পান ১ টি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯: ৫০ ওভারে ২৫৬/৭ (চার্লসওয়ার্থ ৩৯, স্মিড ৪৩, স্মিথ ৪৮, গোল্ডসওয়ার্থি ৭৩, হিল ১২, কক্স ০, মোজলি ১, বল্ডারসিন ২৯*, অলড্রিজ ৪*; সাকিব ১/৫১, মৃত্যুঞ্জয় ৪/৫০, রাকিবুল ০/৪৫, শামিম ০/৩১, আশরাফুল ১/৪১, রিশাদ ১/৩১)।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ৪৭.৫ ওভারে ২৫৮/৫ (তানজিদ ৭০, প্রান্তিক ৩১, পারভেজ ১১, মাহমুদুল ৫৮*, শামিম ০, আকবর ৫৭, মৃত্যুঞ্জয় ১২*; কাদরি ৩/৪৮, হিল ১/৪০, বল্ডারসন ১/৪৯)।

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৫ উইকেটে জয়ী

সিরিজ: ৩ ম্যাচ সিরিজে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ২-০তে এগিয়ে

ম্যান অব দা ম্যাচ: তানজিদ হাসান

LEAVE A REPLY