বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ষষ্ঠ আসর খেলতে এসে ইনজুরি কিংবা অন্যান্য সমস্যার কারনে চলে গেছেন অনেক তারকা ক্রিকেটার।প্রথমে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্টিভেন স্মিথ, এরপর সিলেট সিক্সার্সের ডেভিড ওয়ার্নার অস্ট্রেলিয়ায় ফিরে যান। এবার তাদের পথ ধরেই ইংল্যান্ডে ফিরছেন রংপুর রাইডার্সের অ্যালেক্স হেলস।

বাম কাঁধে ব্যথা বিয়েই নিজ দেশ ইংল্যান্ডে ফিরে যাচ্ছেন হেলস। তার দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করেছে রংপুর রংইডার্স কর্তৃপক্ষ। জানা যায়, রাজশাহী কিংসের বিপক্ষে সর্বশেষ ম্যাচে কাঁধে আঘাত পান হেলস। ফলে ফিল্ডিংও করেননি তিনি।

হেলসের ইনজুরির বিষয়ে দলের কোচ মুডি বলেন, ‘আমরা গত রাতে এই খবরটি পেয়েছি। তাকে লন্ডনে ফিরে যেতে হবে বাম কাঁধের চিকিৎসার জন্য। গত ম্যাচে সে বাম কাঁধে চোট পেয়েছিল। সে কারণে ফিল্ডিং করতে পারেনি এরপর। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) অনুরোধ করেছে তাকে পাঠিয়ে দিতে এবং সেখানে চিকিৎসকের পরামর্শ নিতে। দেশে ফিরলে তার কাঁধের এমআরআই করানো হবে। দুর্ভাগ্যজনকভাবে তার টুর্নামেন্টটি শেষ হয়ে গেছে। কিন্তু অবশ্যই সে অনেক ভ্যালু যোগ করেছে আমাদের দলে। তবে আমাদের প্রয়োজনীয় খেলোয়াড় আছে টপ অর্ডারের অভাব পূরণ করার জন্য।’

বিপিএলের এবারের আসরে রংপুরের হয়ে প্রথম তিন ম্যাচে মাত্র ১৫ রান (০, ১৫ ও ০) করলেও পরে এই খোলস থেকে বের হয়ে চিটাগং ভাইকিংসের বিপক্ষে হাঁকিয়েছেন ১ টি সেঞ্চুরি পাশাপাশি দুইটি হাফ সেঞ্চুরিও করেছেন তিনি। যা ছিলো ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে অপরাজিত ৮৫ রানের ইনিংস। এবং তার আগে খুলনা টাইটান্সের বিপক্ষে ৫৫ রানের ইনিংস। রংপুরের হয়ে ৮ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ৩০৪ রান। যা স্ট্রাইক রেট ১৬৭। তার মতো একজন মারকুটে ব্যাটসম্যানকে হারানোটা রংপুরের জন্য নিঃসন্দেহে বড় ধাক্কা।

তবে দুর্ভাগ্য জনক ভাবে তার এই চলে যাওয়া দলে প্রভাব পড়বে বলে মনে করে রংপুর কর্তৃপক্ষ। তবে নিজেদের যথেষ্ট ব্যাকআপ ক্রিকেটার আছে বলেও দাবী তাদের।

হেলস চলে যাওয়ায় নতুন কোনো বিদেশি ক্রিকেটার দলে নেওয়ার কথা এখনই ভাবছে না রাইডার্স। তার অনুপস্থিতিতে একাদশে ফেরার সম্ভাবনা রয়েছে রবি বোপারা অথবা বেনি হাওয়েলের।

LEAVE A REPLY