বিপিএলের বাইরে প্রথমবারের মতো স্থানীয় ক্রিকেটারদের নিয়ে আয়োজিত হতে যাচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ-ডিপিএল টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট। বুধবার দেশের এই নতুন ‘টি-টোয়েন্টি’ টুর্নামেন্টের সময়সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১২টি দলকে চারটি গ্রুপে ভাগ করে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আগামি ২৫-২৮ ফেব্রুয়ারি টুর্নামেন্টটির লিগ ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। চার গ্রুপের চ্যাম্পিয়ন দলগুলোকে নিয়ে সেমি ফাইনালে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ১ মার্চ শের-ই-বাংলায়। একই ভেন্যুতে ৩ মার্চ গড়াবে ফাইনাল ম্যাচটি।

আগামী ২৫ ফেব্রুয়ারি সোমবার প্রথম দিন শেরে বাংলায় প্রথম ম্যাচে মুখোমুখি হবে শেখ জামাল ধানমন্ডি আর খেলাঘর সমাজ কল্যান। খেলাটি শুরু হবে দুপুর সাড়ে ১২টায়। একই দিন বিকেল সাড়ে পাঁচটায় আবাহনী মুখোমুখি হবে ব্রাদার্স ইউনিয়নের।

ওইদিন ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রথম খেলায় মুখোমুখি হবে লিজেন্ডস অফ রুপগঞ্জ ও শাইনপুকুর। খেলা শুরু হবে সকাল ৯টায়। আর দুপুর দেড়টায় দ্বিতীয় ম্যাচটি খেলবে প্রাইম দোলেশ্বর ও বিকেএসপি।

২৬ ফেব্রুয়ারিও একইভাবে শেরে বাংলা এবং খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। ২৬ ফেব্রুয়ারি শেরে বাংলায় প্রথম ম্যাচে প্রতিদ্বন্দ্বীতা করবে মোহামেডান ও শাইনপুকুর। খেলা শুরু হবে দুপুর সাড়ে ১২টায়। ওইদিন বিকেল সাড়ে পাঁচটায় শেরে বাংলায় দ্বিতীয় ম্যাচটি হবে প্রাইম ব্যাংক ও ব্রাদার্স ইউনিয়নের মধ্যে।

একইদিন ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সকাল নয়টায় প্রথম ম্যাচটি হবে গাজী গ্রুপ ও বিকেএসপির মধ্যে। আর বেলা দেড়টায় দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে খেলাঘর সমাজ কল্যান ও উত্তরা স্পোর্টিং।

২৭ ফেব্রুয়ারি গ্রুপ পর্বের তৃতীয় ও শেষ দিনে শেরে বাংলায় দেখা হবে আবাহনী ও প্রাইম ব্যাংকের। খেলা শুরু হবে দুপুর সাড়ে ১২টায়। আর বিকেল সাড়ে পাঁচটায় এই ভেন্যুতে অপর খেলার প্রতিদ্বন্দ্বী দল হলো প্রাইম দোলেশ্বর ও গাজী গ্রুপ।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ২৭ ফেব্রুয়ারি প্রথম ম্যাচে লড়াই হবে শেখ জামাল ধানমন্ডি ও উত্তরার। খেলা শুরু হবে সকাল ৯টায়। দুপুর দেড়টায় দ্বিতীয় ম্যাচে মোহামেডন মুখোমুখি হবে লিজেন্ডস অফ রূপগঞ্জ ক্রিকেট ক্লাবের।

গ্রুপ পর্বের খেলা শেষে প্রতি গ্রুপের চ্যাম্পিয়ন খেলবে সেমিফাইনালে। আগামী ১মার্চ শেরে বাংলায় দুটি সেমিফাইনাল হবে। আর ৩মার্চ হোম অফ ক্রিকেটে দিবা-রাত্রির ফাইনাল। খেলা শুরু হবে সন্ধ্যা ৬টায়।

যে দল যে গ্রুপে আছে:
‘এ’ গ্রুপে রয়েছে আবাহনী লিমিটেড, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও ব্রাদার্স ইউনিয়ন।
‘বি’ গ্রুপে রয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, খেলাঘর সমাজ কল্যাণ সমিতি ও উত্তরা স্পোর্টিং ক্লাব।
‘সি’ গ্রুপে রয়েছে লিজেন্ডস অব রূপগঞ্জ, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শাইনপুকুর ক্রিকেট ক্লাব।
‘ডি’ গ্রুপে রয়েছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব, গাজী গ্রুপ ক্রিকেটার্স ও বিকেএসপি।

চলুন দেখে নেওয়া যাক টি-টোয়েন্টি লিগের সময়সূচি :

তারিখ মুখোমুখি সময় ভেন্যু
২৫ ফেব্রুয়ারি ২০১৯ শেখ জামাল-খেলাঘর দুপুর ১২.৩০টা মিরপুর
আবাহনী-ব্রাদার্স বিকেল ৫.৩০টা মিরপুর
রূপগঞ্জ-শাইনপুকুর সকাল ৯টা ফতুল্লা
দোলেশ্বর-বিকেএসপি দুপুর ১.৩০টা ফতুল্লা
২৬ ফেব্রুয়ারি ২০১৯ মোহামেডান-শাইনপুকুর দুপুর ১২.৩০টা মিরপুর
প্রাইম ব্যাংক-ব্রাদার্স বিকেল ৫.৩০টা মিরপুর
গাজী গ্রুপ-বিকেএসপি সকাল ৯টা ফতুল্লা
খেলাঘর-উত্তরা দুপুর ১.৩০টা ফতুল্লা
২৭ ফেব্রুয়ারি ২০১৯ আবাহনী-প্রাইম ব্যাংক দুপুর ১২.৩০টা মিরপুর
দোলেশ্বর-গাজী গ্রুপ বিকেল ৫.৩০টা মিরপুর
শেখ জামাল-উত্তরা সকাল ৯টা ফতুল্লা
রূপগঞ্জ-মোহামেডান দুপুর ১.৩০টা ফতুল্লা
প্রথম সেমিফাইনাল
১ মার্চ ২০১৯ ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন- ‘সি’ গ্রুপ চ্যাম্পিয়ন দুপুর ১২.৩০টা মিরপুর
দ্বিতীয় সেমিফাইনাল
১ মার্চ ২০১৯ ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন – ‘ডি’ গ্রুপ চ্যাম্পিয়ন বিকেল ৫.৩০টা মিরপুর
ফাইনাল
৩ মার্চ ২০১৯ দুই সেমিফাইনাল বিজয়ী সন্ধ্যা ৬টা মিরপুর।

 

LEAVE A REPLY