বিনা টিকিটে দেখা যাবে দেশের নতুন টি-টোয়েন্টি আসর

0
148

দেশীয় ক্রিকেটারদের সুজোগ দিতে বিপিএলের পর ‘লিস্ট এ’ স্বীকৃত দ্বিতীয় টি২০ টুর্নামেন্ট শুরু হতে যাচ্ছে ২৫ ফেব্রুয়ারি। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) টি২০ নামের এ টুর্নামেন্টের খেলা অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়াম ও ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে।

বিপিএলে টিকেট পাওয়া নিয়ে ছিল নানা ঝুট ঝামেলা। তবে ক্রিকেট প্রেমিদের জন্য বিসিবির রয়েছে সুখবর। আসন্ন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) টি২০ তে বিনা টিকেটে দেখা যাবে খেলা।

জাতীয় দলের হয়ে নিউজিল্যান্ড সফরে থাকা খেলোয়াড় ছাড়া দেশীয় ক্রিকেটের বাকি সব চেনা ক্রিকেটারই থাকছেন এই টুর্নামেন্টে। প্রতিদিন ফতুল্লায় হবে দুটি ম্যাচ, মিরপুরেও তাই। এর মধ্যে মিরপুরের দ্বিতীয় ম্যাচটি হবে ফ্লাডলাইটের আলোয়। সম্ভাবনা আছে টুর্নামেন্টের কয়েকটি ম্যাচ টিভিতে সরাসরি সম্প্রচারেরও। সবমিলিয়ে যতটা সম্ভব জমজমাটের প্রচেষ্টা চলছে। আয়োজক সিসিডিএম জানিয়েছে, ডিপিএল টি২০ নামের এ টুর্নামেন্টের গ্রুপপর্বের খেলা দেখতে দর্শকদের কোনো টিকিট লাগবে না। গ্যালারি থাকবে উন্মুক্ত।

গ্রুপপর্বের পাশাপাশি টিকিট ছাড়া খেলা দেখার সুযোগ সেমিফাইনাল এবং ফাইনালেও থাকতে পারে-এমন সম্ভাবনার কথা জানিয়েছেন সিসিডিএমের সদস্য সচিব আলী হোসেন, ‘আপাতত প্রথম রাউন্ডে কোনো টিকিটের ব্যবস্থা থাকছে না। দর্শকের আগ্রহ দেখার পর সেমিফাইনাল এবং ফাইনালের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।’

ডিপিএল টি২০-তে অংশ নিচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগের ১২টি ক্লাব। এর মধ্যে নিজস্ব সমর্থকগোষ্ঠীর দিক থেকে সবচেয়ে জনপ্রিয় দুই দল আবাহনী ও মোহামেডান তাদের সবক’টি ম্যাচ খেলবে মিরপুরে। এরই মধ্যে ১২টি দলকে চারটি গ্রুপে বিভক্ত করে বিস্তারিত সূচি প্রকাশ করা হয়েছে। এ গ্রুপে মাশরাফি বিন মুর্তজার আবাহনীর সঙ্গে আছে অলক কাপালীর প্রাইম ব্যাংক ও জুনায়েদ সিদ্দিকীর ব্রাদার্স ইউনিয়ন। আর সি গ্রুপে মোহাম্মদ আশরাফুলের মোহামেডানের সঙ্গী শাহরিয়ার নাফীজের লিজেন্ডস অব রূপগঞ্জ ও সাব্বির রহমানের শাইনপুকুর।

অন্য দুটি গ্রুপের মধ্যে ‘বি’তে শেখ জামাল ধানমণ্ডি, খেলাঘর ও উত্তরা স্পোর্টিং এবং ডি-তে প্রাইম দোলেশ্বর, গাজী গ্রুপ ক্রিকেটার্স ও বিকেএসপি। ২৫, ২৬ ও ২৭ ফেব্রুয়ারি- এই তিন দিন হবে গ্রুপ পর্বের খেলা। চার গ্রুপের চ্যাম্পিয়ন দল ১ মার্চ মিরপুরে মুখোমুখি হবে সেমিফাইনালে। একই মাঠে ফাইনাল ৩ মার্চ সন্ধ্যা ৬টা থেকে। গ্রুপ ও সেমিপর্বে মিরপুরের দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে পাঁচটায়, প্রথম ম্যাচ দেড়টায়। অন্যদিকে ফতুল্লায় প্রথম খেলা শুরু হবে সকাল ৯টায়, দ্বিতীয় ম্যাচ সাড়ে ১২টায়। সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ টিভিতে সম্প্রচারের চেষ্টা চলছে বলে জানা গেছে।

LEAVE A REPLY