সবচেয়ে লম্বা ক্যাচ ধরে বিশ্ব রেকর্ড গড়লেন অস্ট্রেলীয়নারী ক্রিকেটার আলিসা হিলি। আর এই রেকর্ড গড়ার মধ্য দিয়ে গিনেস বুকে নাম লেখালেন ২০১৮ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের এই গুরুত্বপূর্ণ সদস্য।

বৃহস্পতিবার বিশ্বরেকর্ড সম্মান প্রদানকারী সংস্থা গিনেসের পক্ষ থেকে অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ‘দ্যা হায়েস্ট ক্যাচ অব অ্যা ক্রিকেট বল’ প্রতিযোগিতায় ৮২.৫ মিটার লম্বা ক্যাচ ধরে গিনেস রেকর্ডসে নাম লেখান তিনি। তার হাতে তুলে দেওয়া হয়েছে বিশ্ব রেকর্ডের গিনেস বুকের সনদপত্র।

এতোদিন সবচেয়ে উঁচু থেকে আসা বলে ক্যাচ ধরার রেকর্ডটা ছিলো ইংল্যান্ডের ক্রিস্টান বামগ্রাটনার। ২০১৬ সালে তিনি ৬২ মিটার উঁচু থেকে আসা বল ধরে এই রেকর্ড করেন। তার আগে ইংলিশ ক্রিকেটার নাসের হুসেইন ৪৯ মিটার উচ্চতা থেকে ফেলা বল ধরেছিলেন।এই দুই পুরুষ ক্রিকেটারকে পেছনে ফেলে ৮০ মিটার উচ্চতা থেকে বল ধরে সবাইকে তাক লাগিয়ে দেন হিলি।

ড্রোনের মাধ্যমে ওপর থেকে বল ছুড়ে মারা হয়। প্রথম বার ৬৪ মিটার থেকে বল দেওয়া হলেও তিনি তা ধরতে পারেননি। তবে দ্বিতীয় চেষ্টায় সফলতা পান।

এরপর ৭০ মিটার উঁচু থেকে বল দেওয়া হলে, প্রথম বারেই তা ধরে ফেলেন হিলি। সব শেষ দেওয়া হয় ৮০ মিটারের চ্যালেঞ্জ। তবে তিনবারের সুযোগে প্রথম দু’বারই ব্যর্থ হন তিনি। তবে তৃতীয়বার সফল হন তিনি। সবাইকে পিছনে ফেলে গিনেস বুকে নাম লেখান এই অজি নারী ক্রিকেটার।

LEAVE A REPLY