প্রস্তুতি ম্যাচে রান পাহাড়ে বাংলাদেশ

0
124

টেস্টের সিরিজে মূল পর্বে আগের একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ। স্বাগতিক নিউজিল্যান্ডের বোর্ডের একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দ্যুতিই ছড়িয়েছেন টাইগাররা। প্রথম দিনের খেলা শেষে ৬ উইকেটে ৪১১ রান করেছে বাংলাদেশ। আর চারজন টাইগার তুলে নিয়েছেন ব্যক্তিগত অর্ধশত রান।

দলের পক্ষে শতকের দেখা কেউ না পেলেও অর্ধশত রান তুলেছেন চারজন ব্যাটসম্যান। সাদমান ইসলাম, লিটন দাস, অধিনায়ক রিয়াদ এবং মেহেদী হাসান মিরাজ। ইনিংসে সর্বোচ্চ ৬৭ রান এসেছে ওপেনার সাদমানের ব্যাট থেকে।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্তের পর উদ্বোধনী জুটিতে বাংলাদেশকে দারুণ সূচনা এনে দেন তামিম ও সাদমান। তারা দু’জনে মিলে যোগ করেন ১১৩ রান। সাদমান অর্ধশতক পূর্ণ করলেও মাত্র ৫ রানের আক্ষেপ নিয়ে ব্যক্তিগত ৪৫ রানে আউট হয়ে ফিরে যান তামিম।

এরপর মধ্যাহ্ন ভোজের বিরতির পর আউট হয়ে যান সাদমানও। ৬৭ রানে তার ফিরে যাওয়ায় দলীয় ১২০ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। এদিন সবাই ব্যাট হাতে নিজেদের মেলে ধরলেও মুমিনুল ফিরেন মাত্র ২০ রান করে। তার ফিরে যাওয়ার পর ক্রিজে যোগ দেন সৌম্য ও লিটন।

লিটন দাস এবং সৌম্য সরকারও খেলেন দারুন কার্যকরী ইনিংস। দুজনেই ঐছ্যিক রিটায়ার্ড নেন। তার আগে লিটন দাস করেন ৬২ রান এবং সৌম্য সরকার করেন ৪১ রান।

শুরু থেকেই আগ্রাসী মেজাজে ব্যাট করে দ্রুত রান তুলতে থাকেন রিয়াদ। তাকে যোগ্য সঙ্গ দিতে থাকেন মিরাজও। মাহামুদুল্লাহ ও মিরাজ যথাক্রমে ৫৯ ও ৫১ রান করে সেচ্ছায় মাঠ ছাড়েন।

ব্যাটসম্যানদের পর বোলাররা অবশ্য কেউ ভালো করতে পারেনি। তাইজুল ১৪, নাঈম ১২, আবু জায়েদ ২৩ রান করে আউট হয়েছেন। খালেদ আহমেদ ০ রানে অপরাজিত ছিলেন।

সংক্ষিপ্ত স্কোর :
বাংলাদেশ একাদশ : ৬ উইকেটে ৪১১ রান (প্রথম ইনিংস), (তামিম ৪৫, সাদমান ৬৭, মুমিনুল ২০, লিটন ৬২*, সৌম্য ৪১*, রিয়াদ ৫৯*, মিরাজ ৫১*, তাইজুল ১৪, নাঈম ১২, আবু জায়েদ ২৩; কোবার্ন ৯২/২)।

LEAVE A REPLY