বাংলাদেশ জাতীয় দলের লেফট আর্ম স্পিনার মোশাররফ হোসেন রুবেল ব্রেইন টিউমারে আক্রান্ত হয়েছেন,তবে সেটা প্রাইমারি লেভেলে আছে।৩৭ বছর বয়সী এ ক্রিকেটারের গত সপ্তাহে অসুস্থ হয়ে পরার পর রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে সিটি স্কানে ব্রেইন টিউমারে বিষয়টি ধরা পড়ে।এমন রিপোর্ট শুনে মোশাররফ নিজেই ভড়কে গিয়েছেন এবং সিংগাপুর যাওয়ার জন্য প্রিপারেশন নিচ্ছেন।

অসুস্থতার বিষয়ে কথা বলতে গিয়ে মোশাররফ হোসেন বলেন, “আমি ভিসার জন্য আবেদন করেছি, অ্যাপয়েন্টমেন্টের জন্য জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে যোগাযোগ করা হয়েছে। যদিও এখানকার ডাক্তার বলেছে টিউমারটা এখন প্রাথমিক অবস্থায় আছে, আর এখনি চিকিৎসা করালে পুরোপুরি সুস্থ হওয়া সম্ভব।”

মোশাররফের টিউমারের কথা জানতে পেরেছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। টিউমারের কথা ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন, ‘অপারেশনের পর বায়োপসির মাধ্যমে টিউমারের ব্যাপকতা জানা যাবে। রিপোর্ট থেকে জানা যায় টিউমারটি প্রাথমিক পর্যায়ে রয়েছে। তারপরও ব্রেইনে হওয়ায় এটা খুবই স্পর্শকাতর। বিপিএল চলাকালীন সময়ে অজ্ঞান হয়ে যাওয়ার পর তাকে পরীক্ষার জন্য পরামর্শ দেওয়া হয়েছিল।’

প্রাথমিকভাবে জানা গেছে এ অপারেশন সম্পন্ন হওয়ার জন্য ৪০ লাখ টাকা লাগতে পারে। চিকিৎসার খরচের জন্য বিসিবির কাছে সাহায্য চাইতে পারেন তিনি।

উল্লেখ্য,জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন মোশাররফ হোসেন রুবেল। ৪টি উইকেটও রয়েছে তার নামের পাশে। সেরা বোলিং ২৪ রানে ৩ উইকেট। ২০০৮ সালের ৯ মার্চ চট্টগ্রামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে অভিষেক হওয়া মোশাররফ হোসেন রুবেল ২০১৬ সালের ৭ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে খেলেছেন।

পাশাপাশি ঘরোয়া ক্রিকেটেও বেশ সফল রুবেল। প্রথম শ্রেণীর ক্রিকেটে ৩৩০৫ রানের পাশাপাশি ৩৯২টি উইকেট নিয়েছেন তিনি।

অন্যদিকে লিস্ট ‘এ’ ক্যারিয়ারের ব্যাট হাতে ১৭৯২ রানের পাশাপাশি বল হাতে ১২০টি উইকেট নিয়েছেন মোশাররফ হোসেন রুবেল।

LEAVE A REPLY