উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে উদ্দেশ্য দেশ ছাড়লেন মোশাররফ রুবেল

ব্রেইন টিউমারে আক্রান্ত বাংলাদেশ জাতীয় দলের স্পিনার মোশাররফ হোসেন রুবেল উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন।৩৭ বছর বয়সী এই ক্রিকেটার তার এই অসুখ সারাতে তিনি আশ্রয় নিচ্ছেন সিঙ্গাপুরের বিশেষজ্ঞ চিকিৎসকদের।

আজ বৃহস্পতিবার (১৪ মার্চ) বেলা ১২টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিঙ্গাপুরগামী একটি ফ্লাইটে চড়ে রুবেল দেশ ত্যাগ করেন। এর আগে বিমানবন্দরে স্ত্রী-সন্তানসহ তাকে বিদায় জানান পরিবারের সদস্য ও ঘনিষ্ঠজনেরা। সিঙ্গাপুরের বিখ্যাত মাউন্ট এলিজাবেথ হাসপাতালের নিউরো সার্জন এলভিন হংয়ের অধীনে চিকিৎসা গ্রহণ করবেন তিনি। আগামী ৩-৪ দিনের মধ্যেই তার অস্ত্রোপচার করার কথা রয়েছে।

গত সপ্তাহে হুট করে রুবেল জানতে পারেন তার এই জটিল রোগ সম্পর্কে। বিসিবি ও সতীর্থদের সহায়তায় চিকিৎসার অর্থ জোগাড়ের পর বিলম্ব না করেই চিকিৎসকের শরণাপন্ন হতে হচ্ছে তাকে। যাওয়ার আগে প্রত্যাশা করেছেন দ্রুত সেরে ওঠার। রুবেল বলেন, ‘যদি প্রাথমিক অবস্থায় থাকে বা ক্যান্সারের মত কিছু না হয় তাহলে আশা করি খুব দ্রুতই ফেরা যাবে। এরপর তিনমাস পর আবার ফলোআপে যেতে হবে। তারপর আশা করি সুস্থ হয়ে যাবো ইনশাআল্লাাহ্।’

এদিকে দেশ ছাড়ার আগে সবার কাছে দোয়া চেয়ে ছেলেকে নিয়ে একটি আবেগঘন স্টাটাস দিয়েছেন এই স্পিনার।

বৃহস্পতিবার সকালে দেওয়া এক ফেসবুক পোস্টে রুবেল লিখেন, বাবা তোমাকে মিস করবো। শুভাকাঙ্ক্ষীরা, সবাই আমার জন্য দোয়া করবেন। ইনশাআল্লাহ সুস্থ হয়ে ফিরে আসবো সবার মাঝে। ভালোবাসি সবাইকে।

উল্লেখ্য,বিপিএলের ষষ্ঠ আসর চলাকালীন সময়েই ৩৭ বছর বয়সী এই ক্রিকেটার অসুস্থ বোধ করেন। তিনি বিসিবির মেডিকেল টিমের সাথেও কথা বলেছিলেন তার অসুস্থতা নিয়ে। সেখান থেকেও সঠিক দিকনির্দেশনা পেয়েছেন। চিকিৎসকরা জানিয়েছেন, টিউমারটি প্রাথমিক পর্যায়ে আছে। দ্রুত চিকিৎসা করলে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠতে পারবেন তিনি।

রুবেলের উন্নত চিকিৎসা বাবদ খরচ হবে প্রায় ৪০ লক্ষ টাকা। এই বিপুল অঙ্কের টাকার চাহিদার কথা জানতে পেরে রুবেলের সহায়তায় এগিয়ে আসেন ক্রিকেট অঙ্গনের অনেকেই।

জাতীয় দলের হয়ে ৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন মোশাররফ হোসেন রুবেল। ৪টি উইকেটও রয়েছে তার নামের পাশে। সেরা বোলিং ২৪ রানে ৩ উইকেট। ২০০৮ সালের ৯ মার্চ চট্টগ্রামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে অভিষেক হওয়া মোশাররফ হোসেন রুবেল ২০১৬ সালের ৭ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডে খেলেছেন।

পাশাপাশি ঘরোয়া ক্রিকেটেও বেশ সফল রুবেল। প্রথম শ্রেণীর ক্রিকেটে ৩৩০৫ রানের পাশাপাশি ৩৯২টি উইকেট নিয়েছেন তিনি।

অন্যদিকে লিস্ট ‘এ’ ক্যারিয়ারের ব্যাট হাতে ১৭৯২ রানের পাশাপাশি বল হাতে ১২০টি উইকেট নিয়েছেন মোশাররফ হোসেন রুবেল।

LEAVE A REPLY