বিভিন্ন সময়ে বির্তকিত সব কান্ড করে আলোচনায় আসেন সাব্বির রহমান। গত বছর ছিলেন বিভিন্ন মেয়াদে নিষিদ্ধ। জানুয়ারিতে নিউজিল্যান্ড সিরিজের সময় নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন জাতীয় দলে। ব্যাটেও পাচ্ছেন রান।এবার জীবনের নতুন ইনিংস শুরু করলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হার্ডহিটার সাব্বির রহমান।

পারিবারিকভাবে বাগদান সম্পন্ন করেছেন জাতীয় দলের মারকুটে এই ব্যাটসম্যান । ঘরোয়া পরিবেশে সেরে ফেললেন আকদ। দুই পরিবারের সদস্যদের উপস্থিতিতে অর্পার সঙ্গে এই আকদ অনুষ্ঠিত হয়। জানা গেছে সাব্বিরের স্ত্রী একাদশ শ্রেণীতে পড়াশোনা করছেন।

শৃঙ্খলাভঙ্গের কারণে গত বছরের সেপ্টেম্বরে ছয় মাসের জন্য সাব্বির রহমানকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যে শাস্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল এ বছরের মার্চের শুরুতে। যদিও ওই শাস্তি তিন মাস মওকুফ করে সাব্বিরকে জায়গা দেওয়া হয় নিউজিল্যান্ড সিরিজে। এ নিয়ে নানা আলোচনা-সমালোচনার মধ্যে সাব্বিরকে বারবার নিজের প্রতিজ্ঞার কথা জানাতে হয়েছে, তিনি ভালো খেলেই সব প্রশ্নের উত্তর দেবেন।

সেটি তিনি দিলেনও। ২০১৪ সালের ফেব্রুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া সাব্বির অবশেষে সেঞ্চুরির দেখা পেলেন সবশেষ নিউজিল্যান্ড সিরিজে। সেঞ্চুরিটাও পেলেন মোক্ষম সময়ে। নিউজিল্যান্ড থেকে ফিরে দেশের ঘরোয়া ক্রিকেটেও দারুণ ফর্মে সাব্বির রহমান।

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষে আগেই দেশে ফিরেছেন সাব্বির। এরই মধ্যে ক্রাইস্টচার্চ ঘটনার পর টেস্ট দলের সদস্যরাও দেশে ফিরেছেন।

LEAVE A REPLY