উইলিয়ামসনের শেয়ার করা ছবি,সারা বিশ্বে প্রশংসিত

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার ঘটনায় যেন বাকরুদ্ধ হয়ে পড়েছে পুরো নিউজিল্যান্ড। কেননা নিউজিল্যান্ডে এমন ঘটনা আর আগে আর হয়নি।ঘটনাটি মেনে নিতে পারছেন না কেউ। সামাজিক মাধ্যমে দেশটির নাগরিকরা বারবার যে কথাটি জানাতে চাচ্ছেন – আমরা নিউজিল্যান্ডবাসী এমন নই, আমরা সন্ত্রাসবাদে বিশ্বাসী নই, আমরা শান্তিকামী।

দেশটির সেলিব্রেটিরা এ ঘটনায় শোক প্রকাশ করে বলছেন, মুসলিম অধিবাসীরা! আপনারা ভয় পাবেন না, আপনারা আরও বেশি বেশি মসজিদে নামাজ পড়তে যান।

দেশটিতে এমন বর্বরোচিত হামলার নিন্দা জানিয়েছে সবাই। বিশেষ ব্যক্তিদের সাথে সাথে ক্রীড়া জগতের ব্যক্তিরাও বেশ সরব এই ঘটনায়। এবার তেমনই একটি ছবি প্রকাশ করলেন নিউজিল্যান্ড জাতীয় দলের অধিনায়ক কেন উইলিয়ামসন যা ফেসবুকে রাতারাতি ভাইরাল হয়ে পড়েছে।

১৭ মার্চ কেন উইলিয়ামসনের শেয়ার করা ছবিটি দেশটির জাতীয় প্রতীক সিলভার ফার্ন। যেটি দেশটির জাতীয় প্রতীকের আদলে তৈরি করা নামাজের কাতার। নামাজরত কাতারবন্দী মানুষের বিপরীতে মানুষের প্রতিচ্ছবি যা বিনয় প্রকাশ করছে।

উইলিয়ামসনের এই ছবিটি ফেসবুকে লাইক পড়েছে ৪১ হাজার। কমেন্টস পড়েছে প্রায় সাড়ে চার হাজার। শেয়ার করেছেন ২০ হাজার জন।

ছবিটি প্রকাশ করে ক্যাপশনে উইলিয়ামসন লিখেন, ‘নিউজিল্যান্ডের অন্যান্য বাসিন্দাদের মতো আমি বুঝে ওঠার চেষ্টা করছি আসলে আজকে কী ঘটল। আমাদের দেশে ভালোবাসার প্রয়োজনীয়তা কখনো তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারেনি। আমি আমার একাগ্রতা সব ভুক্তভোগী, তাদের পরিবার ও শুভাকাঙ্ক্ষী, মুসলিম সম্প্রদায় ও এ ঘটনায় আঘাত পাওয়া অন্য নিউজিল্যান্ড বাসির কাছে পৌঁছে দিতে চাই। চলুন আমরা এক হই।’

তিনি নিচে হ্যাশট্যাগ দিয়ে লিখেছেন, ‘হ্যালোব্রাদার।’ ছবির বর্ণনায় লিখেছেন, ‘স্ট্যান্ডিং ইন সলিডারিটি। ১৫ মার্চ ২০১৯।’ যার অর্থ দাঁড়ায়-১৫ মার্চের ঘটনায় সংহতি প্রকাশ।

LEAVE A REPLY