বাংলাদেশ দলের আপাতত আন্তর্জাতিক সূচির বিরতি। এরই মধ্যে জাতীয় দলের ক্রিকেটারদের রীতি মতোন বিয়ের ধুম চলছে বলাই যায়। কদিন আগেই বিয়ে করেছেন ক্রিকেটার সাব্বির রহমান। এর আগে বিয়ে করেছেন আবু হায়দার রনি।এরপর মোস্তাফিজুর রহমানের বিয়ে নিয়ে শুরু হয়েছে মাতামাতি। অথচ জাতীয় দলের আরও দুই ক্রিকেটারও যে গাঁটছড়া বাঁধছেন, সে খবর বোধ হয় অনেকেই জানেন না। বিয়ের বাঁধনে বাঁধা পড়তে যাচ্ছেন মেহেদী হাসান মিরাজ আর মুমিনুল হক।

টাইগারদের বাঁহাতি ব্যাটসম্যান মুমিনুল হক সৌরভ আগামী মাসে নিজের গাঁটছড়া বাঁধলেও আজ (২১ মার্চ) মেহেদী হাসান মিরাজ। নিউজিল্যান্ড সফরে থাকার সময় মিরাজ জানিয়েছিলেন, দেশে ফিরে আক্দ করবেন। কনে রাবেয়া আখতার প্রীতির সঙ্গে প্রেমের সম্পর্ক প্রায় আধা যুগের। দুজনের বাড়িই খুলনায়।অনেক দিন ধরেই মিরাজ ভাবছিলেন বিয়েটা সেরে ফেলবেন। কিন্তু কবে করবেন, ঠিক সময় হয়ে উঠছিল না।

বিশ্বকাপের আগে পাওয়া লম্বা বিরতিটা কাজে লাগাতে চাইছেন মিরাজ। তাঁর পারিবারিক সূত্রে জানা গেছে, ঘরোয়া পরিবেশে আকদ হয়তো আজই সেরে রাখবেন। তবে মিরাজ এড়িয়ে যেতে চাইলেন বিষয়টা। নিউজিল্যান্ড সফরে থাকতে মিরাজ বলেছিলেন, ‘বিয়ের অনুষ্ঠান করব বিশ্বকাপের পর। তখন জানানো হবে সবাইকে।’

অন্যদিকে আগামীকাল শুক্রবার (২২ মার্চ) হতে যাওয়া মুস্তাফিজের বিয়ের বিষয়টা জানাজানি হয়েছে গতকালই। বিয়ের জন্য ইতোমধ্যেই সাতক্ষীরায় গেছেন পেসার মোস্তাফিজ। মামাতো বোন শিমুকে বিয়ে করছেন তিনি। শিমু ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থী। আগামীকাল তার গ্রামের বাড়িতে বিয়ের আকদ সম্পন্ন হবে। বিশ্বকাপের পর অনুষ্ঠান করবেন বলে জানিয়েছেন মোস্তাফিজ।

এদিকে, জাতীয় দলের তারকা টেস্ট ব্যাটসম্যান মুমিনুল হকের বিয়ের তারিখ পড়েছে ১৯ এপ্রিল। ঘরোয়াভাবে নয়, মুমিনুলের বিয়েটা হবে আনুষ্ঠানিকভাবেই। কনে ফারিহা বাশার থাকেন মিরপুর ডিওএইচএসে। তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী।

মুমিনুল জানালেন, ‘বিয়ের সব প্রস্তুতি সম্পন্ন হয়ে গেছে। ইনশা আল্লাহ ১৯ তারিখে সব আনুষ্ঠানিকতা আমরা সেরে ফেলব।’

পাত্রী তার পূর্বপরিচিত জানিয়ে গতবছর বাগদানের সময় মুমিনুল হক জানিয়েছিলেন, ‘আমিই তাকে পছন্দ করেছি। পরে অবশ্য পরিবার থেকে সব কিছু ঠিক হয়েছে। ও (ফারিহা) এবার মিরপুরের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ছে ম্যানেজমেন্টে দ্বিতীয় বর্ষে। আগেই সবার কাছে দোয়া চেয়ে নিচ্ছি যেন জীবনের বাকিটা সময় ভালো ভাবেই কাটাতে পারি দু’জন মিলে।’

LEAVE A REPLY