সম্প্রতি শেষ হওয়া শ্রীলংকা সিরিজ চলাকালীন ৪ঠা এপ্রিল ফেসবুকে স্টাটাস দিয়ে এবং প্রথম টি-২০ তে মাঠে নেমে হঠাৎ ক্রিকেট ছোট ফরম্যাট টি-২০ ও এর অধিনায়কত্ব থেকে অবসরে ঘোষনা দেয়  মাশরাফি বিন মর্তুজা।এর পর মাশরাফির স্থান কে নিচ্ছে তা নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়।কিন্ততু মাশরাফির পর যে সাকিবই যে তার স্থলাভিষিক্ত হচ্ছে সেটা প্রায় নিশ্চিত হয়ে যায় ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি) এর প্রধান নাজমুল হাসান পাপনের সম্ভাব্য টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানের নাম বলারর পর। তবে বিসিবি’র বোর্ড সভার আগে তা শুধু সম্ভাবনাতেই আটকে ছিলো। আজ বোর্ড সভার পর যেটা নিশ্চিত হলো। মাশরাফি বিন মর্তুজার টি-টোয়েন্টি থেকে অবসরের পর টি-টোয়েন্টি তে বাংলাদেশের নেতৃত্বভার পাচ্ছেন সাকিব আল হাসান।

তিন ধরণের ক্রিকেটেই বিশ্বসেরা অলরাউন্ডারের তকমা পাওয়া সাকিব আল হাসানের জন্যে টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করা যদিও নতুন কিছু না। এর আগে চারটি ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন তিনি। যদিও ৪টি ম্যাচেই পরাজয় দেখতে হয়েছে তাকে। তিনিই একমাত্র বাংলাদেশী অধিনায়ক যিনি দলকে এখনও টি-টোয়েন্টিতে জয় উপহার দিতে পারেননি। তবে নতুনভাবে দায়িত্ব পাওয়া সাকিবের কাছে ভক্তেরা ভালো কিছুই চাইবে এবার।

আর এখন থেকে ক্রিকেট বিশ্বের তিন ফরম্যারে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে তিন অধিনায়ক।আর এরা হলেন ওয়ানডে ক্রিকেটে মাশরাফি বিন মর্তুজা,টি-২০তে সাকিব ও টেস্টে মুশফিক

LEAVE A REPLY