ইডেন গার্ডেন্সে আইপিএলের ২৭তম ম্যাচে এবং রবিবারের সন্ধ্যার ম্যাচে মুখোমুখি হয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু আর কলকাতা নাইট রাইডার্স।

আর এই ম্যাচেই কলকাতা নাইট রাইডার্সের সাথে লজ্জাজনক হার সইতে হলো কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে। কেকেআরের দেয়া ১৩২ রানের মামুলি পুঁজি তাড়া করতে গিয়ে মাত্র ৪৯ রানে অল আউট হয় গত বারের রানার্স আপ  এবং কোহলি, গেইল ও ডি ভিলিয়ার্সদের মত তারকায় ভরা শক্তিশালী দল ব্যাঙ্গালুরুকে।

তাও আবার দশ ওভারের মধ্যে। তার উপর আইপিএল ইতিহাসে সবচেয়ে কম রানে অল আউট হওয়ার রেকর্ড সৃষ্টি করলো ব্যাঙ্গালুরু।

কোহলি, গেইল ও ডি ভিলিয়ার্সদের মত তারকায় ভরা দল নিয়ে সব উইকেট কেকেআর পেসারদের বিলিয়ে দিয়ে আসতে মাত্র ৯ ওভার ৪ বলে।

ব্যাঙ্গালুরুর হয়ে সর্বোচ্চ নয় রান করেন মিডেল অর্ডার ব্যাটসম্যান কেদার যাদব। এছাড়া কেউই দুই অংকের ঘরে পৌঁছাতে পারে নি।

কেকেআর হয়ে নাথান কুন্টানাইল, ক্রিস ওকস ও কলিন ডে গ্র্যান্ডহম তিনটি করে উইকেট শিকার করেন। এছাড়া আরেক পেসার উমেশ যাদব একটি উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ১৯.৩ ওভারে ১৩১ রানে অলআউট হয় কলকাতা নাইট রাইডার্স। একের পর এক উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারের আগে অলআউট হয়ে যায় তারা।

ব্যাঙ্গালুরের হয়ে যুজবেন্দ্র চাহাল চার ওভার বল করে ১৬ রান দিয়ে তিনটি উইকেট নেন। তিন ওভার বল করে ১৫ রান দিয়ে দুইটি উইকেট নেন পাওয়ান নেগি।

ম্যাচসেরা হয়েছেন কলকাতা নাইট রাইডার্সের বোলার কল্টার-নাইল। ৩ ওভারের স্পেলে ২১ রানের খরচায় ব্যাঙ্গালুরুর কাপ্তান কোহলি, ভিলিয়ার্স এবং জাদাভকে ফিরিয়েছেন এই পেসার।

আগের দুই ম্যাচের দুটোই হেরে চাপে থাকা কোহলির ব্যাঙ্গালুরুকে দ্বিতীয় পর্বের দৌড়ে যেতে হলে জয়ের বিকল্প ছিলোনা।৭ ম্যাচে ৫ টিতে জয় এবং ২ টি হারে পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানে আছে গৌতম গাম্ভীরের দল কলাকাতা নাইট রাইডার্স অন্যদিকে ৭ ম্যাচে ২ টা জয় এবং ৫ টা হারে পয়েন্ট টেবিলের তলানিতে আছে ভারতের জাতীয় দল এবং ব্যাঙ্গালুরুর অধিনায়ক ভিরাট কোহলি দল রয়েল চ্যালেঞ্জারস ব্যাঙ্গালুরু।

LEAVE A REPLY