চোটের কারণে সম্প্রতি শেষ হওয়া  বাংলাদেশ-শ্রীলংকা দ্বিপাক্ষিক সিরিজে খেলা হয়নি লঙ্কানদের নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউসের। কিন্তু চোট সেরে উঠায় ইংল্যান্ডের মাটিতে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য তাকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড।আর তার ডেপুটি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে বাংলাদেশের বিপক্ষে লঙ্কানদের নেতৃত্ব দেয়া বাঁহাতি ব্যাটসম্যান উপুল থারাঙ্গাকে।

হাঁটুর ইনজুরিতে একটা বড় সময়জুড়ে দলের বাইরে থাকা লাসিথ মালিঙ্গা  ইনজুরি থেকে ফিরে নিজের সক্ষমতা আবারো প্রমাণ করেছেন। বাংলাদেশের বিপক্ষে সিরিজে ওয়ানডে দলে না থাকলেও টি-টোয়েন্টি সিরিজে ছিলেন সফল। এখন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে হাঁটুর ইনজুরিকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নির্বিঘ্নে আইপিএল খেলছেন তিনি। স্বাভাবিকভাবেই চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের দলের সেরা পারফর্মার বোলারকে ইনজুরিমুক্ত দেখে দলে রেখেছে শ্রীলঙ্কার নির্বাচকেরা।

সাম্প্রতিক সময়ে রানের মধ্যে থাকা চামারা কাপুগেদেরাকে উপেক্ষা করতে পারেনি সনাথ জয়সুরিয়ার নেতৃত্বাধীন শ্রীলঙ্কান নির্বাচক প্যানেল। যদিও ২০১৬ সালের জানুয়ারির পর আর কোন ওয়ানডেতে শ্রীলঙ্কার হয়ে মাঠে নামেননি তিনি।

নিরোশান ডিকওয়েলা, কুশল পেরেরার পাশাপাশি স্কোয়াডে থাকা দীনেশ চান্দিমালও উইকেটের পেছনের কাজ সামলাতে পারেন। তাই বলা চলে, তিন উইকেটরক্ষক আছে শ্রীলঙ্কার চ্যাম্পিয়ন্স ট্রফির প্রাথমিক দলে।

বাংলাদেশের বিপক্ষে ঘরের মাটিতে ভালো খেলার ফল পেয়েছেন অলরাউন্ডার থিসারা পেরেরা। তাছাড়া আসেলে গুনারাত্নে ও মারকুটে সেকুগে প্রসন্নে আছেন ব্যাট-বল দুটোতেই অবদান রাখতে।

লাসিথ মালিঙ্গা, সুরাঙ্গা লাকমাল, নুয়ান প্রদীপ, নুয়ান কুলেসেকারা ইংলিশ কন্ডিশনে এই চার পেসারের সঙ্গী একমাত্র প্রথাগত স্পিনার লাক্সান সান্দাকান।

 

শ্রীলঙ্কার চ্যাম্পিয়ন্স ট্রফির দলঃ

অ্যাঞ্জেলো ম্যাথুস(অধিনায়ক), উপুল থারাঙ্গা(সহ অধিনায়ক), নিরোশান ডিকওয়েলা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, চামারা কাপুগেদেরা, আসেলে গুনারাত্নে, দীনেশ চান্দিমাল, লাসিথ মালিঙ্গা, সুরাঙ্গা লাকমাল, নুয়ান প্রদীপ, নুয়ান কুলেসেকারা, থিসারা পেরেরা, লাক্সান সান্দাকান ও সেকুগে প্রসন্নে।

LEAVE A REPLY