সোমবার আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য কেন উইলিয়ামসনকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। আর এই ১৫ সদস্যের দলে দীর্ঘ দিন পর দলে ফিরেছেন তিন পুরানো অভিজ্ঞ সৈনিক আর এরা হলেন, বাঁহাতি পেসার মিচেল ম্যাকক্লেনেগেন, অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন এবং ডানহাতি পেসার অ্যাডাম মিলনে।

 

মিলনে শেষ নিউজিল্যান্ডের হয়ে মাঠে নেমেছিলেন ১৫ মাস আগে। ম্যাকগ্লানাগানের অপেক্ষাটা আরও বেশী, ১৬ মাসের। প্রায় ৮ মাস পর কোরি অ্যান্ডারসনের প্রত্যাবর্তন পেস বোলিং অলরাউন্ডারের জায়গায় নিউজিল্যান্ডের যে শুন্যতার সৃষ্টি হয়েছিল সেটা মেটাবে নিশ্চিতভাবেই। তিনজনের দলের বাইরে থাকার কারণ সেই একটা, ‘ইনজুরি’।

 

ছাড়াও স্কোয়াডে জায়গা পেয়েছেন মার্টিন গাপ্টিল, টম ল্যাথাম, জিতেন প্যাটেল, কলিন ডি গ্র্যান্ডহোম,জিমি নিশাম, রস টেইলররা।

 

তবে এই ১৫ জনের দলে জায়গা হয়নি পেসার ম্যাট হেনরি, লকি ফারগুসন এবং লেগ স্পিনার ইশ সোদির।

 

 

কেন উইলিয়ামসনকে অধিনায়ক ঘোষণা করা কিউই দলটা মূলত সাজানো হয়েছে ব্যাটসম্যানদের ঘিরেই। পাঁচ স্পেশালিস্ট ব্যাটসম্যান, তিন বোলিং অলরাউন্ডার আর দুই স্পিনার নিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে লড়তে প্রস্তুত কিউইরা।

 

তবে আসন্ন মে মাসে আয়ারল্যান্ডে অনুষ্ঠিতব্য বাংলাদেশ আর স্বাগতিকদের সাথের ত্রিদেশীয় টুর্নামেন্টে থাকছেন না নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে মানসিক চাপ কমাতেই এমন সিদ্ধান্ত কিউই অধিনায়কের।

 

কিন্তু উইলিয়ামসনকে যে বাংলাদেশের মুখোমুখি হতেই হবে। গ্রুপ ‘এ’ তে নিউজিল্যান্ডের তিন প্রতিপক্ষ স্বাগতিক ইংল্যান্ড, প্রতিবেশী দেশ অস্ট্রেলিয়া আর বাংলাদেশ। টুর্নামেন্ট শুরুর আগে অবশ্য ভারত আর শ্রীলঙ্কার বিপক্ষে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে টিম নিউজিল্যান্ড।

 

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ১৫ সদস্যের নিউজিল্যান্ড দলঃ

কেন উইলিয়ামসন (অধিনায়ক), কোরি অ্যান্ডারসন, ট্রেন্ট বোল্ট, নিল ব্রুম, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, টম ল্যাথাম, মিচেল ম্যাকক্লেনাগান, অ্যাডাম মিলন, জিমি নিশাম, জিতান প্যাটেল, লুক রনকি, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেইলর

LEAVE A REPLY