রিয়াল মাদ্রিদদের মাঠে বার্সার জার্সি গায়ে নতুন মাইলফলক আর্জেন্টিনা ও বার্সেলোনার  তারকা লিওনেল মেসি। রোববার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ৩-২ ব্যবধানে জেতা ম্যাচে দুই গোল করে অনন্য এই মাইলফলকে পৌঁছান বার্সেলোনার সর্বোচ্চ গোলদাতা।

কাতালান ক্লাবের জার্সিতে ৫০০ গোল করার অনন্য কৃর্তী গড়েন এ আর্জেন্টাইন ফরোয়ার্ড।

কাসেমিরোর গোলে পিছিয়ে পড়ার পাঁচ মিনিটের মধ্যেই অসাধারণ নৈপুণ্যে দলের পক্ষে  প্রথম গোলটি করে দলকে সমতা ফেরান মেসি। এই গোলে আরেকটি রেকর্ড নিজের করে নেন তিনি। রিয়ালের কিংবদন্তি আলফ্রেদো দি স্তেফানোকে ছাড়িয়ে লা লিগায় হওয়া ক্লাসিকোতে সর্বোচ্চ গোল এখন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলারের।

 

ম্যাচের শেষ মুহূর্তে দূরপাল্লার শটে রিয়ালের গোলরক্ষক কেইলর নাভাসকে ফাঁকি দিয়ে ৫০০তম গোলটি করে দলকে অনন্য জয় উপহার দেন ফুটবলের জীবন্ত কিংবদন্তি লিওনেল মেসি।

লিগে রিয়ালের বিপক্ষে তার মোট গোল ১৬টি, বার্সেলোনার জালে দি স্তেফানোর ১৪টি। সব মিলিয়ে ক্লাসিকোর ইতিহাসেও সর্বোচ্চ গোল আর্জেন্টিনা অধিনায়কের, ২৩টি।

 

ক্লাব ক্যারিয়ারে পাঁচশ গোলের ৩৪৩টি মেসি করেছেন স্পেনের শীর্ষ লিগে। আর চ্যাম্পিয়ন্স লিগে ৯৪টি। এছাড়া কোপা দেল রেতে ৪৩, স্প্যানিশ সুপার কাপে ১২, ক্লাব বিশ্বকাপে ৫ ও ইউরোপিয়ান সুপার কাপে ৩টি।

দারুণ এই পথচলায় কাতালান ক্লাবটির হয়ে মোট ৩৭টি হ্যাটট্রিক করেছেন মেসি। পেনাল্টি থেকে গোল ৬০টি।

 

চলতি মৌসুমে এখন পর্যন্ত লা লিগায় মেসির গোল ৩১টি। দ্বিতীয় সর্বোচ্চ ২৪টি গোল লুইস সুয়ারেসের।

LEAVE A REPLY