সরফরাজ আহমেদকে অধিনায়ক করে চ্যাম্পিয়নস ট্রফির জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড -পিসিবি। স্কোয়াডে ফিরেছেন উমর আকমল ও আজহার আলী। গত জানুয়ারিতে অস্ট্রেলিয়া সফরে ওয়ানডে সিরিজে বাদ পড়েছিলেন এই দু’জন। চলতি মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সীমিত ওভারের সিরিজেও সুযোগ পাননি তারা।

 

কিন্তু স্কোয়াড থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যান কামরান আকমল। সম্প্রতি ক্যারিবীয় সফরে দলে ডাক পেয়েছিলেন তিনি। সংক্ষিপ্ত ফরমেটের সবগুলো ম্যাচই খেলেছিলেন। চারটি টি-টোয়েন্টিতে করেন ৯০ রান। তিনটি ওয়ানডেতে তার ব্যাট থেকে আসে ৬৮।

 

একমাত্র ফাহিম আশরাফের আন্তর্জাতিক ম্যাচে অভিষেক হননি। ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে স্কোয়াডে থাকলেও একাদশে সুযোগ পাননি ২৩ বছর বয়সী এ অলরাউন্ডার। ফখর জামানও ওডিআই অভিষেকের অপেক্ষায়। ও. ইন্ডিজের বিপক্ষে চার ম্যাচ সিরিজের তিনটি টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

 

আগামী ৪ জুন বার্মিংহামের এজবাস্টনে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে চ্যাম্পিয়নস ট্রফি মিশন শুরু করবে পাকিস্তান। ‘বি’ গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা।

 

পাকিস্তান স্কোয়াড: সরফরাজ আহমেদ (অধিনায়ক), আহমেদ শেহজাদ, আজহার আলী, মোহাম্মদ হাফিজ, বাবর আজম, শোয়েব মালিক, উমর আকমল, ইমাদ ওয়াসিম, ফখর জামান, ফাহিম আশরাফ, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, জুনায়েদ খান, হাসান আলী, শাদাব খান।

LEAVE A REPLY