আন্তর্জাতিক ও ক্লাব ফুটবলে এবার দারুণ একটি বছর কাটিয়েছেন ফ্রান্সের ফুটবলাররা। দেশের হয়ে মর্যাদার বিশ্বকাপসহ বিভিন্ন ক্লাবের হয়ে শিরোপা জিতেছেন তারা। ২০১৮ সালে ফ্রান্সের বর্ষসেরা ফুটবলারদের সম্ভাব্য তালিকায় কিলিয়ান এমবাপে, রাফায়েল ভারানে ও আঁতোয়ান গ্রিজমানের নাম রয়েছে।

তবে বর্ষসেরার জন্য খেলোয়াড়দের তালিকাটা সমৃদ্ধ হলেও ফ্রান্স ফুটবল ম্যাগাজিন জোরেশোরে জয়গান গাইছে কেবল একজনেরই। তাদের মতে প্যারিস সেইন্ট জার্মেইর তরুণ ফুটবলার কিলিয়ান এমবাপে এবার ফ্রান্সের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতবে।

প্রতিবছর বিশ্বসেরা ফুটবলারদের মর্যাদার ব্যালন ডি’অর পুরস্কার প্রদান করে থাকে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন। এবার ফ্রান্সের বর্ষসেরা পুরস্কার জয়ী হিসেবে কিলিয়ান এমবাপের ছবি দিয়ে ম্যাগাজিনের প্রচ্ছদ ছাপিয়েছে ম্যাগাজিনটি। যদিও তাদের ভোটিং সিষ্টেমে চতুর্থ অবস্থানে রয়েছে পিএসজি এ সুপারস্টার।

রাশিয়া বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্সের জন্য সেরা ইমার্জিং খেলোয়াড়ের পুরস্কার পান এমবাপে। ফরাসি জায়ান্ট ক্লাব পিএসজির হয়ে অসাধারণ পারফরম্যান্স উপহার দিয়ে চলছেন তিনি। তাই অভিজ্ঞ ভারানে কিংবা গ্রিজমানের সঙ্গে ফ্রান্সের বর্ষসেরা পুরস্কার জয়ের প্রতিযোগিতায় তাকে পিছিয়ে রাখছেন না অনেকেই।

LEAVE A REPLY