বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে ৪৫ দিনের লম্বা সফরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এমিরেটসের একটি ফ্লাইটে চড়ে ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন মাশরাফিরা। ১৮ জন সদস্য বিশিষ্ট স্কোয়াডের ১৬ জনই ছিলেন এই উড়োজাহাজে। আইপিএল খেলতে ভারতে থাকা দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান দলের সাথে যোগ দেবেন ভারত থেকেই।

 

 

৪৫ দিন সফরের প্রথমে ইংল্যান্ডে ১০ দিনের ক্যাম্প করবে বাংলাদেশ। ইংল্যান্ডে পৌঁছানোর পর টানা তিন দিন অনুশীলন করবে টাইগাররা। এরপর পহেলা মে ডিউক অব নরফোক একাদশের বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ৫ মে আর একটি প্রীতি ম্যাচে সাসেক্স একাদশের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা।

 

৭ই মে ইংল্যান্ডে ক্যাম্পের সমাপ্ত করে আয়ারল্যান্ডের পথে পাড়ি জমাবেন মাশরাফিরা। ত্রিদেশীয় সিরিজ শুরু হবার আগে আয়ারল্যান্ডে একটি অনুশীলন ম্যাচ খেলবে বাংলাদেশ।

 

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের ম্যাচ-

১২ মে প্রতিপক্ষ আয়ারল্যান্ড।

১৭ মে প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

১৯ মে প্রতিপক্ষ আয়ারল্যান্ড।

২৪ মে প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

 

 

ত্রিদেশীয় সিরিজ শেষ করে ২৫ মে আবার ইংল্যান্ডে ফিরবে বাংলাদেশ। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির মূল পর্ব শুরুর আগে দুইটি অনুশীলন ম্যাচ খেলবে বাংলাদেশ। প্রথমটি ২৭ মে পাকিস্তানের বিপক্ষে অন্যটি ৩০ মে ভারতের বিপক্ষে। এরপর চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্ভোধনী দিনেই মাঠে নামবে বাংলাদেশ।

 

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের ম্যাচের সূচি-

১ জুন প্রতিপক্ষ ইংল্যান্ড।

৫ জুন প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

৯ জুন প্রতিপক্ষ নিউজিল্যান্ড।

 

সাসেক্সে ক্যাম্প ও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশ দল:

তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসির হোসেন, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাঞ্জামুল ইসলাম, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, শুভাশিষ রায়।

LEAVE A REPLY