পাকিস্তানের জুলাই-আগস্টে নির্ধারিত বাংলাদেশ সফর বাতিল করা নিয়ে যখন সরগরম এদেশের ক্রিকেট মহল। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন পাকিস্তানের এ আকস্মিক সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করেছেন । তবে এর পাশাপাশি একটি সুখবরও দিয়েছেন তিনি। বাংলাদেশের সাথে দুই টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশ আসছে অস্ট্রেলিয়া ।

আইসিসির সভায় অংশ নিতে এই মুহূর্তে দুবাইয়ে অবস্থান করছেন পাপন। সেখান থেকেই মুঠোফোনে জানিয়েছেন, বাংলাদেশে দুই টেস্টের সিরিজ খেলতে আসা চূড়ান্তভাবে নিশ্চিত করেছেন ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)-র প্রধান ডেভিড পিভার।

‘ক্রিকেট অস্ট্রেলিয়ার সভাপতি আমাকে বলেছেন, দুই টেস্ট সিরিজ খেলতে তারা আগস্টেই দল পাঠাবে। তিনি নিজেও ওই সময় সস্ত্রীক বাংলাদেশে বেড়াতে আসবেন,’ বলেন পাপন।

শুক্রবার দেশে ফিরে অস্ট্রেলিয়ার সফরসূচি জানাবেন বলেও জানিয়েছেন বিসিবির সভাপতি। প্রস্তাবিত সূচি অনুযায়ী চট্টগ্রাম ও ফতুল্লায় টেস্ট দুটি হওয়ার কথা ঈদুল আজহার আগে ও পরে।

২০১৫ সালে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর করা কথা ছিল । কিন্তু সে সময়ে জঙ্গিবাদের আশংকায় সফরটি বাতিল করে দিয়য়েছিল অস্ট্রেলিয়া। এমনকি ২০১৬ সালে বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকেও দল প্রত্যাহার করে নেয় তারা।

তবে ২০১৬ সালে সফলভাবে ইংল্যান্ড সিরিজ আয়োজন করতে পারার পর থেকেই বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে দৃষ্টিভঙ্গি পরিবর্তন হতে থাকে অস্ট্রেলিয়ার, এবং তারই পরিপ্রেক্ষিতে এ বছরের আগস্টে দুই টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশ আসার সিদ্ধান্ত নেয় তারা।

LEAVE A REPLY