গতকাল আইপিএলের ৩৭তম ম্যাচ ও গতকালকের ২য় ম্যাচে হায়দ্রাবাদের, রাজীব গান্ধি আন্তর্জাতিক স্টেডিয়ামে,কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দারবাদের ম্যাচে, হায়দারাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নারের দারুণ ঝড়ো ব্যাটিংয়ে ৪৮ রানের বড় ব্যবধানে হারে গৌতম গাম্ভীরের কলকাতা।

প্রথমে টস জিতে হায়দ্রাবাদকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান কোলকাতা নাইট রাইডার্স অধিনায়ক গৌতম গম্ভির।

ব্যাট করতে নেমে প্রথমে হায়দ্রাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নার কেকেআরের বোলারদের একাই তুলোধোনা করতে শুরু করেন চালিয়ে যেতে থাকেন তার ব্যাটিং ঝড়। শিখর ধাওয়ান ও ওয়ার্নারের নিয়ে হায়দ্রাবাদের ওপেনিং জুটি থেকে আসে ১৩৯ রান। শিখর ধাওয়ান ৩০ বলে ২৯ রান করে রান আউট হয়ে সাজঘরে ফিরে গেলে ভাঙ্গে ওয়ার্নার-ধাওয়ান জুটি।

ডেভিড ওয়ার্নারের ব্যাট থেকে এসেছে মাত্র ৫৯ বলে ১২৬ রানের ঝড়ো ইনিংস। এই রান সংগ্রহ করতে ৮টি ৬ ও ১০ টি ৪ মেরেছেন ওয়ার্নার।

ওয়ার্নারকে গৌতম গম্ভিরের ক্যাচ বানিয়ে আউট করেছেন কলকাতার বোলার ক্রিস ওকস। কিউই তারকা কেন উইলিয়ামসও রান আউটের শিকার হয়ে আউট হয়েছেন ২৫ বলে ৪০ রান করে।

যার ফলে নির্ধারিত ২০ ওভার শেষে হায়দ্রাবাদ স্কোরবোর্ডে রান তোলে ৩ উইকেটের বিনিময়ে ২০৯ রান। অরেঞ্জ আর্মিদের হয়ে ৬ বলে ৬ রান করে অপরাজিত থাকেন যুবরাজ সিং।

২১০ রানের বড় স্কোর তাড়া করতে নেমে দলীয় ৯ রানেই কলকাতা হারায় তাদের ওপেনার সুনীল নারিনকে। নারিনকে ব্যক্তিগত মাত্র ১ রানে ডেভিড ওয়ার্নারের ক্যাচ বানিয়ে সাজঘরে পাঠিয়েছেন মোহাম্মদ সিরাজ।

কলকাতার অধিনায়ক গৌতম গম্ভির ১১ বলে ১১ রান করে রশিদ খানের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন সিদ্ধার্থ কাউলের বলে। ৭ ওভার শেষে কলকাতার রান যখন ২ উইকেটের বিনিময়ে ৫২ রান তখন হঠাৎ বৃষ্টির আগমনে কিছুক্ষণ বন্ধ থাকে খেলা।

বৃষ্টি শেষ হওয়ার পর খেলা শুরু হলে, ২৯ বলে ৩৯ রান করা মনিষ পান্ডে হায়দ্রাবাদ বোলার ভুবনেশ্বর কুমারের বলে কট এন্ড বোল্ড হয়ে আউট হন। কলকাতার হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ২৮ বলে ৫৩ রান এসেছে রবিন উথাপ্পার ব্যাট থেকে।

ক্রিস ওকস শেষ পর্যন্ত ৬ রান করে অপরাজিত থাকলেও ব্যাটিং ব্যার্থতায় নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেটের বিনিময়ে ১৬১ রানের বেশি করতে পারেনি কলকাতা। যার ফলে ৪৮ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় নাইট রাইডার্সদের। হায়দ্রাবাদের হয়ে ভুবনেশ্বর কুমার, সিদ্ধার্থ কাল ও মোহাম্মদ সিরাজ নেন ২ টি করে উইকেট। ১ টি উইকেট নিয়েছেন আফগান স্পিনার রশিদ খান।

LEAVE A REPLY