সাসেক্সে প্র্যাকটিস সেশনের পর আজ প্রথম প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ দল। আজ বাংলাদেশ সময় বিকেল ৪টায় ডিউক অব নরফোকের মুখোমুখি হবে টাইগার বাহিনী । চারদিন পর দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের প্রতিপক্ষ সাসেক্স।

গত বুধবার (২৬ এপ্রিল) দিবাগত রাতে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও ইংল্যান্ডে চ্যাম্পিয়নস ট্রফি সামনে রেখে ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়েন লাল-সবুজের জার্সিধারী টাইগার বাহিনী।

সেখানকার কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন মুশফিক,তামিমরা,সৌম্য,তাসকিনরা।

টাইগার বাহিনীর ওয়ানডের অধিনায়ক মাশরাফি গতকাল স্ত্রীর অসুস্থতার কারনে দেশে ফিরায় অন্যদিকে ওয়ানডে দলের সহ অধিনায়ক সাকিব আল হাসান আইপিএলের কারনে ভারতে থাকায় আজকের প্রস্তুতি ম্যাচে নেতৃত্ব দিতে পারে টেস্ট অধিনায়ক মুসফিক অথবা বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

আইপিএলের কারনে ভারতে থাকা মোস্তাফিজের আগামী ৩ মে ভারত থেকে বাংলাদেশে ফেরার কথা। পরদিন ফিরবেন সাকিব। ওইদিনই ইংল্যান্ডের বিমানে চাপবেন দু’জন।

সাসেক্সে ১০ দিনের ট্রেনিং ক্যাম্প শেষে ৭ মে আয়ারল্যান্ডে উড়াল দেবে টিম বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজ শুরুর আগে সেখানে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফির দল। ১২ মে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে আইরিশদের মোকাবেলা করতে হবে। ১৭ মে নিউজিল্যান্ড ম্যাচ।

জুনে চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতিতে ত্রিদেশীয় সিরিজে সাফল্য পেতে মরিয়া টিম বাংলাদেশ। লন্ডনের কেনিংটন ওভালে আগামী ১ জুন উদ্বোধনী ম্যাচেই স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে টাইগাররা। তার আগে পাকিস্তান ও ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ রয়েছে। যথাক্রমে ২৭ ও ৩০ ম্যাচ দু’টি অনুষ্ঠিত হবে। চ্যাম্পিয়নস ট্রফির ‘এ’ গ্রুপে বাংলাদেশের বাকি দুই প্রতিপক্ষ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। ‘বি’ গ্রুপ থেকে সেমিফাইনালের জন্য লড়বে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা।

LEAVE A REPLY