তিনটি ওয়ানডে, দুটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলার জন্য আগামী ৯ জুলাই বাংলাদেশ সফরে আসার কথা ছিল পাকিস্তান ক্রিকেট দলের। দুবাইয়ে আইসিসির সভা শেষে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খান বলছিলেন বাংলাদেশ সফরে যাবে না পাকিস্তান দল। তবে এবার আগের মন্তব্য পাল্টে সেই পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান বলছেন, পাকিস্তান দলের বাংলাদেশ সফর বাতিল হয়নি। দুই বোর্ডের ঐক্যমতের সঙ্গে সফরটি বিলম্বিত হয়েছে।

পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান বলেন, ‘পাকিস্তান দলের বাংলাদেশ সফর বাতিল হয়নি। দুই বোর্ডের ঐক্যমতের সঙ্গে সফরটি বিলম্বিত হয়েছে। এই ইস্যুতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে কিছুদিনের মধ্যেই চিঠি পাঠানো হবে। চিঠিতে সফর নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের অবস্থান বিস্তারিত জানানো হবে।’

এদিকে তৃতীয় কোন দেশে এ সিরিজ আয়োজনের ইঙ্গিত দিয়ে শাহরিয়ার খান আরও বলেন, ‘আমরা এখন পর্যন্ত দুইবার বাংলাদেশ সফর করেছি। এখন আমরা চিন্তা করেছি আমরা টানা তৃতীয়বারের মত সফরে যেতে পারি না। তাই একটি উপায় খুঁজে বের করতে হবে। আমরা অবশ্য তৃতীয় কোন দেশে খেলতে প্রস্তুত আছি।’

বাংলাদেশ দল ২০০৭-০৮ মৌসুমে শেষবার পাকিস্তান সফর করেছিল। ওই সফরে পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে বাংলাদেশ। এর পর ২০১১-১২ মৌসুম একবার ও ২০১৫ সালে বিসিবির কাছ থেকে ৩২৫,০০০ মার্কিন ডলার নিয়ে পাকিস্তান দল আবার বাংলাদেশ সফরে আসে।

উল্লেখ্য, এ বছর পিসিবি বাংলাদেশকে তাদের দেশে গিয়ে টি-টোয়েন্টি সিরিজ খেলার আমন্ত্রন জানিয়েছিল। কিন্তু বাংলাদেশের পক্ষ থেকে সে প্রস্তাব প্রত্যাখ্যান করা হয়।

LEAVE A REPLY