চ্যাম্পিয়ন লীগের শেষ চারের প্রথম লেগে দুর্দান্ত এক জয় পেয়েছে রিয়াল। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পথে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। সেমিফাইনালের প্রথম লেগে স্বদেশি ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদকে ৩-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

আর এ হ্যাটট্রিক দিয়ে চ্যাম্পিয়ন্স লীগে মেসির গড়া রেকর্ড স্পর্শ করলেন সিআরসেভেন।

ঘরের মাঠে শুরুটা দুর্দান্ত করেন রোনালদো। ম্যাচের দশম মিনিটে নিজের প্রথম গোল করে দলকে লিড এনে দেন। কাসেমিরোর ক্রস থেকে দুর্দান্ত হেডে বল জালে জড়ান পর্তুগিজ এই তারকা। ম্যাচের ৭৩ মিনিটে গিয়ে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। মার্সেলোর কাছ থেকে বল পেয়ে তা রোনালদোর উদ্দেশ্যে বাড়ান বেনজেমা। আর গতিময় বলটিকে না থামিয়ে ডান পায়ের বুলেট গতির শটে অ্যাটলেটিকোর জালে জড়ান রোনালদো।

১৩ মিনিট পর হ্যাটট্রিক পূরণ করেন রোনালদো। লুকাস ভাসকুয়েজের ব্যাক পাস থেকে বল জালে জড়ান সিআরসেভেন। আর এতেই চ্যাম্পিয়ন্স লিগে মেসির গড়া সাত হ্যাটট্রিকের রেকর্ড স্পর্শ করেন রোনালদো।

চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে দুইটি হ্যাটট্রিক করার গৌরব অর্জন করলেন রোনাল্ডো।

২০১২-১৩ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে হ্যাটট্রিক করেছিলেন লেওনডেস্কি। এর ৪ বছর পর এই টুর্নামেন্টের সেমিতে একমাত্র হ্যাটট্রিক করার গৌরব অর্জন করলেন পর্তুগিজ অধিনায়ক রোনাল্ডো।

ফিরতি লেগে অ্যাটলেটিকোর ঘরের মাঠে খেলতে যাবে রিয়াল। তবে রিয়ালকে ৪-০ ব্যবধানে হারাতে হবে ডিয়েগো সিমিওনের শিষ্যদের। কাজটা বেশ কঠিন।

 

LEAVE A REPLY