কিছুদিন আগে টাইগারদের  নতুন স্পন্সরশীপের জন্য বিজ্ঞপ্তি দিয়েছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কারন আগামী মাসেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্পন্সরশীপের চুক্তির মেয়াদ শেষ হতে চলেছে।

আজ বিকেল চারটায় টাইটেল স্পন্সরশিপের টেন্ডার জমা দেবার ডেডলাইন ছিলো।টাইগারদের সাথে যুক্ত হতে দরপত্র জমা দিয়ছিল, টাইগারদের বর্তমান স্পন্সর রবি,গ্রামীণফোন, বিকাশ, প্রান গ্রুপ এবং ফ্রেশের মত বাংলাদেশের প্রসিদ্ধ কর্পোরেট হাউজ গুলো।

কিন্তু সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে টানা দ্বিতীয়বারের মতো আবারো বাংলাদেশ ক্রিকেট দলের টাইটেল স্পন্সর হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি এর সাথে চুক্তি করলো বর্তমান স্পন্সর হিসেবে থাকা রবি এক্সিয়েটা লিমিটেড। গ্রামীণফোন, বিকাশ, প্রান গ্রুপ এবং ফ্রেশের মতো বাংলাদেশের প্রসিদ্ধ  কর্পোরেট হাউজ গুলোকে টেক্কা দিয়ে মাশরাফি, সাকিব, মুশফিকদের জার্সিতে নিজেদের ব্র্যান্ডিং করার গৌরব নিজেদের করে নিলো মুঠফোন সেবাদাতা এই প্রতিষ্ঠানটি।

রবি’র সাথে বিসিবি’র পুরাতন চুক্তি শেষ হচ্ছে ৩১শে মে। তাই পহেলা জুন থেকে শুরু হতে যাওয়া চ্যাম্পিয়ন্স ট্রফিতে মাশরাফি বাহিনীর জার্সিতে রবি নাম লেখানোর সুযোগ পাবে নতুন চুক্তির জন্যে।

এর আগে ২০১৫ সালে ৩০ কোটি টাকা ভিত্তি মূল্যে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের স্পন্সরশীপ সত্ত্ব পেয়েছিলো মিডিয়া এজেন্সি টপ অব মাইন্ড। তাদের কাছ থেকে সত্ত্ব কিনে নিয়েছিলো টেলিকম কোম্পানি রবি।

বিসিবি নিলামের ভিত্তি মূল্য নির্ধারণ করেছিলো ৬০ কোটি টাকা। রবি কত টাকা খরচ করছে তা এখনও আনুষ্ঠানিকভাবে জানায়নি বিসিবি।

LEAVE A REPLY