বাংলাদেশে দুটি টেস্ট খেলতে অস্ট্রেলিয়ার আগমন নিয়ে এখনও অনিশ্চয়তা কাটেনি।আগামী আগস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে আসার কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। কিছু দিন আগে দুবাইতে অনুষ্ঠিত আইসিসি সভায় সিরিজটি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন।কিন্তু গতবারের মতো এবারো নিরাপত্তা ইস্যুকে প্রাধান্য দিচ্ছে অস্ট্রেলিয়া।

২০১৫ সালে দুটি টেস্ট খেলতে বাংলাদেশে আসার কথা থাকলেও হলি হলি আর্টিজানে জঙ্গি হামলায় নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। যার কারণে সিরিজটি পিছিয়েছিল এতদিন। তবে এই বছরে বাংলাদেশ সফরে আসার কথা থাকলেও ফের নিরাপত্তা ইস্যু নিয়ে প্রশ্ন তুলেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এই ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়ার মুখপাত্র জানান,“বাংলাদেশ সফরে যাচ্ছি কিনা সেটা এখনো নিশ্চিত নয়। যথারীতি নিরাপত্তা ইস্যুর ব্যাপারটা আমাদের মাথায় রয়েছে। নিরাপত্তা ইস্যুকে মাথায় রেখেই বাংলাদেশ সফরে যাওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেবে ক্রিকেট অস্ট্রেলিয়া।”

কোরবানির ঈদের আগে ও পরে দুটি টেস্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ক্রিকইনফোর প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, আগস্টের ১৮ তারিখ নাগাদ অজিদের বাংলাদেশে আসার কথা ছিল। ২২ থেকে ২৪ তারিখ পর্যন্ত চট্টগ্রামে একটি ৩ দিনের প্রস্তুতি ম্যাচ হওয়ার কথা। চট্টগ্রামেই ২৭ তারিখ থেকে প্রথম টেস্ট এবং ৪ সেপ্টেম্বর থেকে মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় তথা শেষ টেস্ট অনুষ্ঠিত হওয়ার কথা। দ্বিতীয় টেস্টটি ঈদের তৃতীয় দিন আনা হয়েছে অজিদের দাবির প্রেক্ষিতেই।

LEAVE A REPLY