সিডনিতে রানের পাহাড়ে ভারত,অল্পর জন্য পূজারার ডাবল সেঞ্চুরি মিস

সিডনিতে সিরিজের শেষ টেস্টের দ্বিতীয় দিনে ১১৭ ওভার খেলে মধ্যাহ্নভোজের বিরতির পর ৬ উইকেট হারিয়ে ৪৫৭ করে বড়সড় রান গড়ার দিকে এগোচ্ছে ভারত।আর বড়সড় রানের পাহাড়ে অগ্রণী ভূমিকা পালন করে চেতেশ্বর পূজারার। ৩৭৩ খেলে ডাবল সেঞ্চুরি আগানো পূজারা নাথান লায়নের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে ১৯৩ রান করে প্যাভিলিয়নে ফিরে যেতে হয়।মাত্র ৭ রানের জন্য ডাবল সেঞ্চুরি করতে না পারার আক্ষেপটা থাকবেই তার।

৭০ রান রানে ক্রিজে রয়েছেন ঋষভ পন্থ। পূজারা আউট হওয়ার পর ক্রিজে নেমেছেন রবীন্দ্র জাডেজা। ৩৩ বলে ১৩ রান করে অপরাজিত রয়েছেন জাডেজা।

প্রথম দিন ছয় নম্বরে নেমে প্রথম দিনের শেষে হনুমা বিহারি অবশ্য ভরসা যোগান ভারতীয় দলকে। লায়নের বলে ৪২ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। হনুমার পরে ব্যাট করতে নামেন ঋষভ।

প্রথম দিনে শতরান ফস্কেছিলেন ওপেনার মায়াঙ্ক আগরয়াল। শেষ টেস্টে সুযোগ পেয়েও কাজে লাগাতে পারলেন না ওপেনার কেএল রাহুল।

টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। প্রথম দিনে মায়াঙ্ক আগরয়ালের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন দীর্ঘদিনের বন্ধু রাহুল। কিন্তু ব্যক্তিগত ৯ রানে হ্যাজেলউডের বলে শন মার্শের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন রাহুল।

মায়াঙ্ক আউট হলে প্রথমে অধিনায়ক বিরাট কোহলি এবং পরে সহ-অধিনায়ক অজিঙ্কে রাহানের সঙ্গে জুটি গড়ে ভারতের হাল ধরার চেষ্টা করেন পূজারা। কিন্তু কোহালি ২৩ এবং রাহানে মাত্র ১৮ রান করে আউট হন। বড় রান করতে ব্যর্থ কোহালি এবং রাহানে।

অস্ট্রেলিয়ার মাটিতে একটি সিরিজে তিনটি শতরান করে সচিন তেন্ডুলকর, বিরাট কোহালিকে স্পর্শ করেন পূজারা। এদিন টেস্ট কেরিয়ারের ১৮তম শতরানটি সিডনি ক্রিকেট গ্রাউন্ডে করলেন পূজারা। এখনও পর্যন্ত সিডনিতে কোনও ভারতীয়ের করা সর্বোচ্চ ২৪১ রানের রেকর্ড রয়েছে লিটল মাস্টারের দখলে। পূজারা সচিন তেণ্ডুলকরের সেই রেকর্ড ভাঙতে পারেন কি না, ক্রিকেট অনুরাগীরা সেই দিকেই তাকিয়ে।

LEAVE A REPLY