মিরপুর যেনো তারকাদের মিলনমেলা

মিরপুরে তারকাদের মিলনমেলা

আজ বাদে কাল মীরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স ও চিটাগাং ভাইকিংসের মধ্যকার ম্যাচের মধ্য দিয়ে পর্দা উঠছে দেশের সবচাইতে জমজমাট ও দেশি-বিদেশি তারকা নিয়ে ফ্র্যাঞ্চাইজ ভিক্তিক ক্রিকেট প্রতিযোগিতা বাংলাদেশ প্রিমিয়ার লিগের(বিপিএল) ষষ্ঠ আসরের।

আর খেলাধুলা যে বিশ্বের সকল মানুষ, জাতি ও সম্প্রদায়ের এক সেতুবন্ধনের রূপদান করে তার স্পষ্ট প্রমান এখন মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম। এ মাঠে প্রতিদিন সমাগম হচ্ছে বিশ্বের বিভিন্ন দেশের মাঠ কাঁপানো ক্রিকেটারদের। সবার উদ্দেশ্য একটাই, বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজের দলকে সেরাটা দিয়ে ট্রফি এনে দেয়া। সেই লক্ষ্যে এক ঝাঁক দেশি ক্রিকেটারের সঙ্গে যোগ দিচ্ছেন বিশ্ব ক্রিকেটের সাবেক ও বর্তমান কিংবদন্তীরা।৫ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া বিপিএলে ৭টি দলে খেলবেন প্রায় ১৪০ জনের মতো দেশি বিদেশি ক্রিকেটার। সাকিব, তামিম, মাশরাফি, মুশফিক, মাহমুদুল্লাহদের সঙ্গে থাকবেন ক্রিস গেইল, শহিদ আফ্রিদি, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, এবি ডি ভিলিয়ার্সের মতো সাহেবজাদা ক্রিকেটাররা।

এইসব খ্যাতিমান ক্রিকেটারদের এখন মিলনমেলা বসেছে মিরপুরের মাঠে। অনুশীলনের ফাঁকে খুনসুটিতে মেতে উঠেন তারা। বাংলাদেশের তরুণ তুর্কি মোহাম্মদ সাইফুদ্দিন কোনও ভুল করলে দেখিয়ে দিচ্ছেন আফ্রিদির মতো তারকা কিংবা ক্রিস গেইলের কাছে কিভাবে বড় ছয় মারতে হয় তার তালিম নিচ্ছেন মেহেদি মারুফরা।

এই প্রায় ১৪০ জন ক্রিকেটার ও ৭টি দলকে সঠিক পথ প্রদর্শক হিসেবে থাকছেন ৭ জন খ্যাতিমান কোচ, যারা এক সময় নিজেরাই দ্যুতি ছড়াতেন ২২ গজের পিচে। এই তালিয়া রয়েছেন পাকিস্তানের সাবেক বোলার ওয়াকার ইউনুস, দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার, শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে, অস্ট্রেলিয়ার অলরাউন্ডার টম মুডির মতো কিংবদন্তী তারকা। এদের সঙ্গে থাকবেন দেশিও কোচ খালেদ মাহমুদ সুজন ও সালাহউদ্দিনরা।

আগামীকাল শনিবার থেকে শুরু হয়ে এই মিলনমেলার আসরের সমাপ্তি ঘটবে ৮ ফেব্রুয়ারি ফাইনালের মধ্য দিয়ে।

LEAVE A REPLY