ইংল্যান্ডের সাসেক্সে ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প শেষে ত্রিদেশীয় খেলতে রবিবার আয়ারল্যান্ড পৌঁছেছে টাইগার বাহিনী। লন্ডন থেকে আয়ারল্যান্ডে যাওয়া এই দলের সঙ্গে ছিলেন না শুধুমাত্র অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আশা করা হচ্ছে আজই আয়ারল্যান্ডে দলের সঙ্গে গিয়ে যোগ দেবেন তিনি। তিনি বাদে ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডে থাকা বাকী ১৭জন ক্রিকেটারই সাসেক্স থেকে আয়ারল্যান্ডে পাড়ি জমিয়েছেন ।

লন্ডন থেকে যাত্রা করার আগে বাংলাদেশ দলের ক্রিকেটারদের বিমানটিতে কিছুটা যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। যে কারণে, আয়ারল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা করতে বিলম্ব হয় মুশফিক-সাকিবদের। সেই বিলম্বের কারণে বাংলাদেশ সময় বিকাল ৪টা ২০ মিনিটে বেলফাস্ট আন্তর্জাতিক বিমান বন্দরে গিয়ে পৌঁছায় টাইগার বাহিনী।

 

আগেরদিনই ঢাকা থেকে লন্ডনে গিয়ে দলের সঙ্গে যোদন দেন দুই অপরিহার্য ক্রিকেটার মোস্তাফিজুর রহমান এবং সাকিব আল হাসান। আইপিএলে খেলার কারণে এই দু’জন কন্ডিশনিং ক্যাম্পে যোগ দিতে পারেননি। ৩ তারিখ মোস্তাফিজ এবং সাকিব আল হাসান ঢাকায় ফিরে আসেন। ৫ তারিখ দু’জন এক সঙ্গে লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ছাড়েন।

তবে পারিবারিক কারণে দেশে ফেরা অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা লন্ডনের উদ্দেশ্যে রওয়ানা দেন ৬ মে সন্ধ্যা সোয়া সাতটায়। স্থানীয় সময় আজ সন্ধ্যা নাগাদ দলের সাথে আয়ারল্যান্ডে গিয়ে যোগ দেবেন টিম বাংলাদেশের অধিনায়ক।

স্বাগতিক আয়ারল্যান্ড, নিউজিল্যান্ড ও বাংলাদেশের অংশগ্রহণে চলতি মাসের ১২ তারিখ থেকে শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজ। টুর্নামেন্টের উদ্বোধনি ম্যাচেই স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে লড়বে বাংলাদেশ ক্রিকেট দল।প্রথম ম্যাচে আইরিশদের বিপক্ষে শ্লো-ওভারে রেটে বল করার জন্য এক ম্যাচ নিষিদ্ধ হওয়া খেলা হচ্ছে না মাশরাফির।তাই দলের নেতৃত্ব দিবেন ওয়নডে দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসান । ত্রিদেশীয় সিরিজের মূল পর্ব শুরুর আগে নিজেদের শেষ মুহূর্তের প্রস্তুতি সম্পন্ন করতে একটি প্রস্তুতি ম্যাচও খেলবে মাশরাফিরা।

LEAVE A REPLY