শুক্রবার থেকে আয়ারল্যান্ডে শুরু হচ্ছে ত্রিদেশীয় ক্রিকেট সিরিজ। স্বাগতিক আয়ারল্যান্ডছাড়াও এই সিরিজে খেলছে বাংলাদেশ এবং নিউজিল্যান্ড। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে এই সিরিজটি বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের জন্য বেশ গুরুত্বপূর্ণ। আইসিসির নিয়মানুযায়ী প্রতিযোগিতার আগে একই গ্রুপের কোনো দল পরস্পর মুখোমুখি হয়ে প্রস্তুতি ম্যাচ খেলতে পারে না; কিন্তু ত্রিদেশীয় সিরিজ সেই সুযোগটা করে দিয়েছে। কারণ, বাংলাদেশ আর নিউজিল্যান্ড যে চ্যাম্পিয়ন্স ট্রফিতে রয়েছে একই গ্রুপে।

পাঁচ মাস আগেই বাংলাদেশ-নিউজিল্যান্ড তিন ম্যাচ সিরিজে পরস্পর মুখোমুখি হয়েছিল। পাঁচ মাসের ব্যবধানে আবারও মুখোমুখি হচ্ছে। দু’দল পরস্পরকে বেশ ভালোভাবেই জানে। দু’দল পরস্পর খুবই পরিচিত; কিন্তু স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ সর্বশেষ খেলেছিল ৬ বছর আগে। এর মধ্যে দুই দলেই এসেছে অনেক পরিবর্তন। এ কারণে আইরিশরা অনেকটাই অপরিচিত বাংলাদেশের সামনে। এ কারণে এই সিরিজটি চ্যাম্পিয়ন্স ট্রফির আগে বেশ গুরুত্বপূর্ণ বাংলাদেশের জন্য।

সিরিজের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে আয়ারল্যান্ডের। শুক্রবার বিকাল পৌনে চারটায় ডাবলিনের দ্য ভিলেজ স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ এবং আয়ারল্যান্ডের ম্যাচটি। এবার জেনে নেয়া যাক ত্রিদেশীয় সিরিজের পূর্ণাঙ্গ সূচিঃ

১২ মে – ৩.৪৫মি-বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড-মালাহাইদ, ডাবলিন

১৪ মে-৩.৪৫মি-নিউজিল্যান্ড বনাম আয়ারল্যান্ড-মালাহাইদ, ডাবলিন

১৭ মে-৩.৪৫মি-বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড-ক্লনটার্ফ, ডাবলিন

১৯ মে-৩.৪৫মি-বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড-মালাহাইদ, ডাবলিন

২১ মে-৩.৪৫মি-নিউজিল্যান্ড বনাম আয়ারল্যান্ড-মালাহাইদ, ডাবলিন

২৪ মে-৩.৪৫মি-বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড-ক্লনটার্ফ, ডাবলি

LEAVE A REPLY