পুনের মুখের গ্রাস কেড়ে নিয়ে আইপিএলে চ্যাম্পিয়ন হল মুম্বাই ইন্ডিয়ান্স। শ্বাসরুদ্ধকর ফাইনালে তারা নাটকীয়ভাবে এক রানে হারিয়েছে রাইজিং পুনে সুপারজায়ান্টকে।

শেষ বলে জেতার জন্য পুনের দরকার ছিল চার রান। ক্রিস্টিয়ান দুই রান নিয়ে রানআউট হলে মুম্বাই চতুর্থবার চ্যাম্পিয়ন হল আইপিএলে।

রোববার হায়দরাবাদের উপলে রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে ১৩০ তাড়া করতে নামা পুনে অধিনায়ক স্টিভেন স্মিথের ৫০ বলে ৫১ রানে জয়ের পথেই ছিল।

কিন্তু শেষ ওভারে তার স্বদেশী মুম্বাইয়ের অসি পেসার মিচেল জনসন পরপর দুই বলে দুই উইকেট নিয়ে ম্যাচের মোড় নাটকীয়ভাবে ঘুরিয়ে দেন। এরমধ্যে স্মিথের উইকেটও ছিল।

 

৩৮ বলে ৪৪ রান করেন পুনের ওপেনার আজিংকা রাহানে। জনসন তিনটি ও বুমরাহ দুটি উইকেট নেন। ছয় উইকেটে ১২৮ রানে থামে পুনে।

 

এরআগে টসে জিতে ব্যাট করতে নামা মুম্বাই ইন্ডিয়ান্স মাত্র ৭৯ রানেই সাত উইকেট হারালে তাদের শিরোপা-স্বপ্ন ধূসর হয়ে যায়।

 

ক্রনাল পান্ডিয়া ৩৮ বলে ৪৭ রান করেন। এবারের আইপিএলে এটাই তার সর্বোচ্চ রান। মুম্বাই অধিনাযক রোহিত শর্মা ২৪ রান করেন ২২ বল খেলে।

 

দুই অংকের রান করেছেন মুম্বাইয়ের আর মাত্র তিনজন ব্যাটসম্যান। দুটি করে উইকেট নেন পুনের জয়দেব, অ্যাডাম জাম্পা ও ড্যানিয়েল ক্রিস্টিয়ান।

 

আইপিএলের ফাইনালে এরআগে ২০০৯ সালে প্রথমে ব্যাট করে ১৪৩ রানে অলআউট হয়েছিল ডেকান চার্জার্স। তা সত্ত্বেও তারা ছয় রানে হারিয়েছিল রয়েল চ্যালেঞ্জার্স বাঙ্গালোরকে। এবার ১২৯ করে নিজেদের পরাজয় ডেকে আনে মুম্বাই

LEAVE A REPLY